নিয়ন্ত্রণরেখা পার করে জঙ্গি নিধন করতে পারে ভারত, সাফ জানালেন নেতানিয়াহু

সীমান্তপারে জঙ্গি নিধন সম্পর্কে বলতে গিয়ে ইজরায়েলি প্রধানমন্ত্রী বলেন, এক্ষেত্রে ভারত ও ইজরায়েলের বোঝাপাড়া রয়েছে। ভারত নিজের মতো করে সিদ্ধান্ত নিতে পারে

Updated By: Jan 19, 2018, 05:38 PM IST
নিয়ন্ত্রণরেখা পার করে জঙ্গি নিধন করতে পারে ভারত, সাফ জানালেন নেতানিয়াহু

নিজস্ব প্রতিবেদন: জঙ্গি দমনে নিয়ন্ত্রণরেখা পার করে আঘাত হানার নৈতিক অধিকার রয়েছে ভারতের। ইজরায়েলও এই নীতি নিয়ে চলে। একটি সর্বভারতীয় বৈদ্যুতিন মাধ্যমে দেওয়া সাক্ষাতকারে এমনটাই মন্তব্য করলেন ইজরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু।

ইজরায়েলের মতো ভারতও জঙ্গি হামলায় অতিষ্ঠ। গত বছর উরির সেনা ক্যাম্পে হামলা চালায় পাক জঙ্গিরা। সেই হামলার জবাব দিতে পাল্টা আঘাত হানে ভারত। পাক অধিকৃত কাশ্মীরে ঢুকে অভি‌যান চালায় ভারতীয় সেনা। এই প্রেক্ষিতে ইজরায়েলি প্রধানমন্ত্রীকে প্রশ্ন করা হয়, সীমান্তের ওপারে রাষ্ট্রসংঘ স্বীকৃত এক জঙ্গি বসে রয়েছে। তাকে দমন করতে ভারত ‌যদি নিয়ন্ত্রণরেখা পার করে, তাহলে কি ইজরায়েল তাকে সমর্থন করবে?

সীমান্তপারে জঙ্গি নিধন সম্পর্কে বলতে গিয়ে ইজরায়েলি প্রধানমন্ত্রী বলেন, এক্ষেত্রে ভারত ও ইজরায়েলের বোঝাপাড়া রয়েছে। ভারত নিজের মতো করে সিদ্ধান্ত নিতে পারে। ইজরায়েল সবসময় ভারতের পাশেই রয়েছে। কারণ, ইজরায়েল মনে করে নিজেকে রক্ষা করার অধিকার রয়েছে ভারতের। এর থেকে বেশি বলার প্রয়োজন রয়েছে বলে মনে করি না।

আরও পড়ুন-শ্রীরামপুর আদালতে আত্মসমর্পণ বিধান কলেজে শ্লীলতাহানিতে অভিযুক্ত সাহিদ হাসানের

উল্লেখ্য, গত রবিবার ৬ দিনের সফরে ভারতে এসেছেন ইজরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতনিয়াহু। ভারতের সঙ্গে বিভিন্ন ক্ষেত্রে বেশকিছু মৌ স্বাক্ষরিত হয়েছে। মনে করা হচ্ছে প্রতিরক্ষা ক্ষেত্রে ভারত ও ইজরায়েলের সঙ্গে আরও কিছু চুক্তি হতে পারে।

.