"চিকেন খাব, ছুটি চাই ৭ দিন", আবেদন রেলকর্মীর

মুরগীর মাংস (চিকেন) খাওয়ার জন্য ছুটি চাই এক সপ্তাহ, এই মর্মেই স্টেশন মাস্টারের কাছে 'করজোরে' ছুটির আবেদন করলেন রেলকর্মী। কিন্তু চিকেন রসনা তৃপ্ত করতে ছুটির কী দরকার? তাও আবার সাত দিন ছুটি! ব্যাপারটা ঠিক কী?

Updated By: Jun 23, 2017, 08:57 PM IST
"চিকেন খাব, ছুটি চাই ৭ দিন", আবেদন রেলকর্মীর

ওয়েব ডেস্ক: মুরগীর মাংস (চিকেন) খাওয়ার জন্য ছুটি চাই এক সপ্তাহ, এই মর্মেই স্টেশন মাস্টারের কাছে 'করজোরে' ছুটির আবেদন করলেন রেলকর্মী। কিন্তু চিকেন রসনা তৃপ্ত করতে ছুটির কী দরকার? তাও আবার সাত দিন ছুটি! ব্যাপারটা ঠিক কী?

ছত্তিশগড়ের বিলাসপুর জেলার দীপকায় কর্মরত রেলকর্মী পঙ্কজ রাজ গৌন্দই ছুটি চেয়ে চিঠি লিখেছেন তাঁর উপরওয়ালাকে। তাঁর বক্তব্য, আর কিছু দিনের মধ্যেই শুরু হয়ে যাবে শ্রাবন মাস। হিন্দু ধর্মে অত্যন্ত পবিত্র এই মাসে মাংস খাওয়ার বিষয়ে নিষেধ রয়েছে। এদিকে, টানা এক মাস চিকেন না খেতে পারলে তিনি দুর্বল হয়ে পড়বেন, কর্মক্ষেত্রে নিজের দায়িত্ব পালনেও অসমর্থ হয়ে পড়বেন, তাই তাঁর ছুটি মঞ্জুর করা হোক। ছুটি পেলে তিনি সাত দিন ধরে প্রাণ ভরে চিকেন খাবেন। আর সেটা সম্ভব হলে তিনি ২৪ ঘন্টাই পরিশ্রম করতে পারবেন।

সেই ছুটির আবেদন।

তবে পঙ্কজ বাবুর ছুটি মঞ্জুর হয়েছে কিনা জানা নেই। কিন্তু চিঠিটিতে স্টেশন মাস্টারের অফিসের স্ট্যাম্প দেখা যাচ্ছে। সে যাই হোক, আপাতত এমন অসাধারণ আবেদন সোশ্যাল মিডিয়ায় ভয়ঙ্কর ভাইরাল। কী ভাবছেন, এটা আবেদন না আব্দার! (আরও পড়ুন- আমি কোনও রাজনৈতিক দলের লোক নই, রাষ্ট্রপতি পদে মনোনয়ন জমা দিয়ে মন্তব্য কোবিন্দের)

.