ব্যক্তি স্বাধীনতায় হস্তক্ষেপ করার অভিযোগ উঠল মুম্বই পুলিসের বিরুদ্ধে

ফের প্রকাশ্যে মুম্বই পুলিসের গাজোয়ারির ছবি। থানার সিসিটিভির ফুটেজ নতুন করে উস্কে দিল নীতি পুলিসের বিতর্কও। মুম্বইয়ের আন্ধেরি থানাতে তুলে নিয়ে গিয়ে অকথ্য নির্যাতন, বেধড়ক মারধর করা হল এক যুবক এবং এক যুবতীকে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন রাতে আন্ধেরি থানার বাইরে দাঁড়িয়েই নিজেদের মধ্যে কথোপকথনে ব্যস্ত ছিলেন এই যুবক যুবতী। এইসময়েই থানা থেকে বেরিয়ে এসে তাঁদের প্রশ্ন করতে শুরু করেন পুলিসকর্মীরা। পরে সেই যুবকযুবতীকে থানার ভিতরে নিয়ে যান পুলিসকর্মীরা।

Updated By: Nov 4, 2015, 10:05 AM IST
ব্যক্তি স্বাধীনতায় হস্তক্ষেপ করার অভিযোগ উঠল মুম্বই পুলিসের বিরুদ্ধে

ওয়েব ডেস্ক: ফের প্রকাশ্যে মুম্বই পুলিসের গাজোয়ারির ছবি। থানার সিসিটিভির ফুটেজ নতুন করে উস্কে দিল নীতি পুলিসের বিতর্কও। মুম্বইয়ের আন্ধেরি থানাতে তুলে নিয়ে গিয়ে অকথ্য নির্যাতন, বেধড়ক মারধর করা হল এক যুবক এবং এক যুবতীকে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন রাতে আন্ধেরি থানার বাইরে দাঁড়িয়েই নিজেদের মধ্যে কথোপকথনে ব্যস্ত ছিলেন এই যুবক যুবতী। এইসময়েই থানা থেকে বেরিয়ে এসে তাঁদের প্রশ্ন করতে শুরু করেন পুলিসকর্মীরা। পরে সেই যুবকযুবতীকে থানার ভিতরে নিয়ে যান পুলিসকর্মীরা।

সূত্রের খবর সেই সময়েই পুলিসের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন আটক যুবক। আর এরপরেই শুরু হয় পুলিসি দাওয়াই। মুখ বেঁধে চলতে থাকে লাথি, কিল চড়, থাপ্পড়। আর পুরো ঘটনার ছবিই ধরা পড়ে থানার সিসিটিভিতে। এবার সেই ফুটেজ বাইরে চলে আসায় ফের তীব্র বিতর্কের মুখে মুম্বই পুলিস। ব্যক্তি স্বাধীনতায় হস্তক্ষেপের অধিকার কীভাবে নিজের হাতে তুলে নিতে পারেন আইনের রক্ষকরা? কেনই বা আইনের ডেরাতেই হেনস্থা হতে হবে সাধারণ নাগরিককে? মুম্বই পুলিসের এই কাণ্ড ফের উস্কে দিল এই সব প্রশ্নই।

 

.