ইজরায়েলি দূতাবাসের গাড়িতে বিস্ফোরণ, গ্রেফতার সাংবাদিক

দিল্লিতে ইজরায়েলি দূতাবাসের গাড়িতে স্টিকি বম্ব বিস্ফোরণের ঘটনায় জড়িত সন্দেহে এক ব্যক্তিকে গ্রেফতার করল দিল্লি পুলিস ও জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ)-র যৌথ তদন্তকারী দল। সৈয়দ মহম্মদ কাজমি নামে ৫০ বছরের এই সাংবাদিক ১৩ ফেব্রুয়ারির নাশকতার অন্যতম চক্রী বলেই দাবি গোয়ন্দাদের।

Updated: Mar 7, 2012, 11:52 AM IST

দিল্লিতে ইজরায়েলি দূতাবাসের গাড়িতে স্টিকি বম্ব বিস্ফোরণের ঘটনায় জড়িত সন্দেহে এক ব্যক্তিকে গ্রেফতার করল দিল্লি পুলিস ও জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ)-র যৌথ তদন্তকারী দল। সৈয়দ মহম্মদ কাজমি নামে ৫০ বছরের এই সাংবাদিক ১৩ ফেব্রুয়ারির নাশকতার অন্যতম চক্রী বলেই দাবি গোয়ন্দাদের। দিল্লি পুলিস সূত্রে জানানো হয়েছে, বুধবার বিকেলে ধৃত কাজমিকে তিস হাজারি আদালতে পেশ করা হবে।
গত ১৩ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর বাসভবন ৭ রেসকোর্স রোডের মাত্র ৫০০ মিটার দূরে ইজরায়েলি দূতাবাসের `১০৯ সি ডি ৩৫` নম্বরের গাড়িটিকে মোটর সাইকেলে ধাওয়া করে এসে `ম্যাগনেটিক স্টিকি বম্ব` লাগিয়ে বিস্ফোরণ ঘটায় দুই যুবক। এই ঘটনায় এক ইজরায়েলি কূটনীতিকের স্ত্রী ও গাড়ির চালক সমেত ৩ জন আহত হন। ঘটনার পরই নয়াদিল্লির ইজরায়েলি দূতাবাসের মুখপাত্র ডেভিড গোলফার্ড, ইজরায়েলি বিদেশমন্ত্রকের মুখপাত্র ইগাল পালমোর এবং বিদেশমন্ত্রী আভিগদর লিবারম্যান ইরানের মদতপুষ্ট সন্ত্রাসবাদী গোষ্ঠীগুলির দিকে অভিযোগের আঙুল তুলেছিলেন যদিও তেহরানের তরফে পত্রপাঠ এই অভিযোগ অস্বীকার করা হয়।