ইজরায়েলি কূটনীতিকের গাড়িতে বিস্ফোরণ, ৩ ইরানির বিরুদ্ধে গ্রেফতারি পরওয়ানা

Last Updated: Thursday, March 15, 2012 - 13:13

নয়াদিল্লিতে ইজরায়েলি দূতাবাসের কূটনাতিকের স্ত্রী-এর গাড়িতে হামলায় জড়িত থাকার অভিযোগে ৩ জন ইরানির বিরুদ্ধে গ্রেফতারি পরওয়ানা জারি করল ভারত। বৃহস্পতিবার দিল্লি পুলিস জানিয়েছে, ইজরায়েলি কূটনীতিকের গাড়িতে হামলায় জড়িত ৩ জন ইরানিকে গ্রেফতারের নির্দেশ দিয়েছে দিল্লির আদালত। এই ৩ ইরানির নাম, হোসেন আফশার, সৈয়দ আলি মেহদি শাদর ও মহম্মদ রেজা আবলঘাসেমি।
গত ১৩ ফেব্রুয়ারি নয়াদিল্লিতে প্রধানমন্ত্রীর বাসভবন ৭ রেসকোর্স থেকে মাত্র ৫০০ মিটার দূরে ইজরায়েলি দূতাবাসের এক কূটনীতিকের গাড়িতে বিস্ফোরণ ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, হামলাকারী একটি মোটরবাইকে চেপে এসে ইজরায়েলি দূতাবাসের গাড়িটিতে বিস্ফোরক লাগিয়ে পালিয়ে যায়। তার পালানোর কয়েক সেকেন্ডের মধ্যেই গাড়িটিতে বিস্ফোরণ হয়। ঘটনায় আহত হন ৩ জন। এই বিস্ফোরণকে নাশকতা আখ্যা দিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদম্বরম জানান, বিস্ফোরণে `ম্যাগনেটিক স্টিকি বম্ব` ব্যবহার করা হয়েছে। ঘটনার পরই ইজরায়েলের তরফে অভিযোগ করা হয়, এই বিস্ফোরণ ইরান ঘটিয়েছে। যদিও অভিযোগ অস্বীকার করে ইরান।
এই ঘটনায় জড়িত সন্দেহে ইরানি সংবাদ সংস্থায় কর্মরত এক ভারতীয় সাংবাদিককেও চলতি মাসে গ্রেফতার করা হয়েছে বলে দিল্লি পুলিস সূত্রে খবর।



First Published: Thursday, March 15, 2012 - 13:13


comments powered by Disqus