"এর পিছনে রাজনীতি রয়েছে, তবে ইস্তফা দিচ্ছি না": রাকেশ মারিয়া

শিনা বোরা হত্যাকাণ্ডের তদন্তের মাঝপথেই তাকে বদলি করা হল? পুলিস কমিশনার হিসেবে তার মেয়াদ শেষ হতো আগামী ৩০ সেপ্টেম্বর। কিন্তু তার আগেই কোনও এই পদন্নোতি? এদিকে বদলি হয়ে গেলেও এখনও শিনা বোরা হত্যাকাণ্ডের তদন্তের দায়িত্বে বহাল রয়েছেন তিনি। এই পুরো ঘটনার মধ্যেই রাজনীতির গন্ধ পাচ্ছেন রাকেশ। তবে বুধবার তার পদত্যাগ করার সম্ভাবনার কথা উড়িয়ে দেন মারিয়া।

Updated By: Sep 9, 2015, 10:25 AM IST
"এর পিছনে রাজনীতি রয়েছে, তবে ইস্তফা দিচ্ছি না": রাকেশ মারিয়া

ওয়েব ডেস্ক: শিনা বোরা হত্যাকাণ্ডের তদন্তের মাঝপথেই তাকে বদলি করা হল? পুলিস কমিশনার হিসেবে তার মেয়াদ শেষ হতো আগামী ৩০ সেপ্টেম্বর। কিন্তু তার আগেই কোনও এই পদন্নোতি? এদিকে বদলি হয়ে গেলেও এখনও শিনা বোরা হত্যাকাণ্ডের তদন্তের দায়িত্বে বহাল রয়েছেন তিনি। এই পুরো ঘটনার মধ্যেই রাজনীতির গন্ধ পাচ্ছেন রাকেশ। তবে বুধবার তার পদত্যাগ করার সম্ভাবনার কথা উড়িয়ে দেন মারিয়া।

স্টার ইন্ডিয়ার প্রাক্তন সিইও পিটার মুখার্জির সঙ্গে তার ঘনিষ্ঠ এই বিতর্কও উড়িয়ে দিয়েছেন রাকেশ। জানান, আমার ছেলেদের নামে দিব্যি করে বলছি ইন্দ্রাণী বা পিটারের সঙ্গে আমার জীবনে কোনওদিন দেখা হয়নি। খার থানার লকআপে প্রথম ইন্দ্রাণীকে দেখি আমি। শিনা বোরা হত্যার তদন্তে নিয়মিত খার থানায় গেলেও গত সোমবার জিজ্ঞাসাবাদের সময়ই পিটারের সঙ্গে প্রথম দেখা হয় আমার।

সূত্রে খবর ললিত মোদী ইস্যুর পরই পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছিলেন মারিয়া। পরে পদন্নোতির সময় আসা পর্যন্ত অপেক্ষা করার সিদ্ধান্ত নেন। পদন্নোতির পর তিনি এখন ডিরেক্টর জেনারেল অফ পুলিস(হোমগার্ড)। মঙ্গলবার তার বদলির খবরে চাঞ্চল্য সৃষ্টি হওয়ার পরই তাকে শিনা বোরা হত্যাকাণ্ডের তদন্তে বহাল রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। স্বরাষ্ট্র দফতরের অতিরিক্ত মুখ্য সচিব কেপি বক্সী বলেন, বদলি ও পদন্নোতি সত্ত্বেও কেন্দ্রীয় সরকার রাকেশ মারিয়াকেই শিনা বোরা তদন্তে বহাল রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মুম্বইয়ে নতুন পুলিস কমিশনার এখন আহমেদ জাভেদ। গতকাল রাতে জাপান সফরে উদ্দেশে যাত্রা করার আগেই জাভেদকে এই পদে নিয়োগ করেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ।

 

.