যে কোনও মহিলাদের দিকে টানা ১৪ সেকেন্ড তাকালেই জেল!

কথায় বলে বাঘে ছুঁলে ১৮ ঘা, আর পুলিসে ছুঁলে ৩৬ ঘা। আর ছুঁলে তো দূরে, একটানা ১৪ সেকেন্ড মেয়েদের দিকে তাকালেও খেতে হবে ঘা, যেতে হবে জেল। এমনই ঘোষণা করলেন কেরালার এক শীর্ষস্থানীয় পুলিস অফিসার। নাম ঋষিরাজ সিং।

Updated By: Aug 16, 2016, 04:25 PM IST
যে কোনও মহিলাদের দিকে টানা ১৪ সেকেন্ড তাকালেই জেল!

ওয়েব ডেস্ক: কথায় বলে বাঘে ছুঁলে ১৮ ঘা, আর পুলিসে ছুঁলে ৩৬ ঘা। আর ছুঁলে তো দূরে, একটানা ১৪ সেকেন্ড মেয়েদের দিকে তাকালেও খেতে হবে ঘা, যেতে হবে জেল। এমনই ঘোষণা করলেন কেরালার এক শীর্ষস্থানীয় পুলিস অফিসার। নাম ঋষিরাজ সিং।

আরও পড়ুন- প্রেম করছেন ক্যাটরিনা কাইফ!

ঋষিরাজের ঘোষণা, শ্লীলতাহানি-হেনস্থার মাপাকাঠি আমাদের এখানে খুব সাধারণ। কোনও পুরুষ যদি কোনও মহিলাদের দিকে ১৪ সেকেন্ড টানা চেয়ে থাকে তাহলেই শাস্তিযোগ্য অপরাধ। তবে ১৩ সেকেন্ড নজর রাখলে সেটা অপরাধ হবে কিনা সেটা বলেননি। এ হেন শীর্ষস্থানীয় অফিসারের বিতর্কিত মন্তব্যে বেশ অস্বস্তিতে কেরাল সরকার।

গত রবিবার কোচিতে এক সরকারী অনুষ্ঠানে স্কুলের ছাত্রীদের উদ্দেশ্য করে ঋষিরাজ বলেন, 'যদি কোনও পুরুষ তোমাদের দিকে ১৪ সেকেন্ড এক নাগাড়ে আপত্তিজনকভাবে চেয়ে থাকে তাহলেই হেনস্থার অভিযোগ আনা যাবে। একই সঙ্গে স্কুল ছাত্রীদের দিকে পরামর্শ দিয়ে বলেন, 'ব্যাগে সবসময় গোলমরিচ ও স্প্রে রেখো, বিপদে কাজে লাগবে।'

ঋষিরাজ রাজ্যে বেশ কয়েকবার বিতর্কে এসেছেন। কখনও স্যালুট না করে, কখনও আবার বিনা নোটিশ বিদ্যুত্ চোরেদের ধরে শাসকদলের কুনজরে পড়ে।

.