ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন, পাক গুলিতে শহিদ জওয়ান, মৃত্যু এক কিশোরীর

Updated By: Jul 17, 2017, 06:58 PM IST
ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন, পাক গুলিতে শহিদ জওয়ান, মৃত্যু এক কিশোরীর

ব্যুরো: সীমান্তে পাক উসকানির বিরাম নেই। সকাল থেকে রাজৌরি এবং পুঞ্চ সেক্টরে দফায় দফায় সংঘর্ষবিরতি লঙ্ঘন করে পাক সেনা। পাক গোলায় শহিদ এক ভারতীয় জওয়ান। মৃত্যু হয়েছে এক কিশোরীর। সংঘর্ষবিরতি লঙ্ঘন নিয়ে DGMO স্তরের আলোচনায় পাকিস্তানকে কড়া বার্তা দিয়েছে ভারত। অবশ্যই পড়ুন- ভারতের উত্থানে 'মাথা ঠান্ডা রাখা'র বেজিং বার্তা 

গোলাগুলির শব্দে বার বার কেঁপে উঠছে উপত্যকা। বারুদের গন্ধে বাতাস ভারী। ত্রস্ত, আতঙ্কিত ভুস্বর্গ। ওপার থেকে পাক গোলাগুলি এখন সীমান্তের রুটিন। সোমবারও ব্যতিক্রম নয়। সকাল থেকে দফায় দফায় পাক-গোলাগুলিতে উত্তপ্ত রাজৌরি এবং পুঞ্চ। পুঞ্চের বালাকোটে ভারতীয় পোস্ট টার্গেট করে পাক রেঞ্জার্স। পাক গোলা আছড়ে পড়ে সেনা বাঙ্কারে। শহিদ হয়েছেন সেনা জওয়ান নায়েক মুদস্সর আহমেদ। 

শুধু সেনা চৌকিই নয়। পাক নিশানায় গ্রামবাসীরাও। দফায় দফায় পাক গোলা ধেয়ে এসেছে বালাকোট, মাঞ্জাকোট, বারোটির বিভিন্ন গ্রামে।  শেলিংয়ে মৃত্যু হয়েছে এক কিশোরীর। আহত বেশ কয়েকজন সাধারণ নাগরিক। তাঁরা  হাসপাতালে ভর্তি। আতঙ্কে ঘর ছাড়ছেন বহু গ্রামবাসী। বাসিন্দাদের  অন্যত্র সরাতে তত্‍পর প্রশাসনও। বন্ধ রাখা হয়েছে বালাকোট এবং মাঞ্জাকোটের সব স্কুল।

কড়া বার্তা ভারতীয় সেনার। সীমান্তে লাগাতার সংঘর্ষবিরতি লঙ্ঘনের মাঝেই সোমবার কথা বলেন দুই বাহিনী DGMO। ভারতের DGMO লেফটেনেন্ট জেনারেল এ ক ভাট স্পষ্ট করেন দেন, যেকোনও সংঘর্ষবিরতি লঙ্ঘনের যোগ্য জবাব দেওয়ার অধিকার ভারতীয় সেনার আছে। তবে ভারত সীমান্তে শান্তি বজায় রাখতে বদ্ধ পরিকর, যদি ওপার থেকেও একই সাড়া মেলে। সীমান্তে সংঘর্ষবিরতি লঙ্ঘন ছাড়াও পাক অনুপ্রবেশ নিয়েও কড়া বার্তা দিয়েছে ভারত। 

.