রাহুলকে দুষে কংগ্রেস ছাড়ছেন জয়ন্তী নটরাজন

কংগ্রেসের কাছে আবার বড় ধাক্কা। দল ছাড়ছেন বর্ষীয়ান নেত্রী ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী জয়ন্তী নটরাজন। শুধু তাই নয় দল ছাড়ার জন্য তিনি দায়ী করেছেন রাহুল গান্ধীকে। শুক্রবার বিকেলে সাংবাদিক সম্মেলন ডেকে তিনি দলত্যাগ করবেন বলে সূত্রে খবর।

Updated By: Jan 30, 2015, 11:28 AM IST
রাহুলকে দুষে কংগ্রেস ছাড়ছেন জয়ন্তী নটরাজন

ওয়েব ডেস্ক: কংগ্রেসের কাছে আবার বড় ধাক্কা। দল ছাড়ছেন বর্ষীয়ান নেত্রী ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী জয়ন্তী নটরাজন। শুধু তাই নয় দল ছাড়ার জন্য তিনি দায়ী করেছেন রাহুল গান্ধীকে। শুক্রবার বিকেলে সাংবাদিক সম্মেলন ডেকে তিনি দলত্যাগ করবেন বলে সূত্রে খবর।

সোনিয়া গান্ধীকে চিঠি লিখে নিজের দলত্যাগের খবর জানিয়েছেন ইউপিএ সরকারের পরিবেশ মন্ত্রী জয়ন্তী নটরাজন। চিঠিতে তিনি জানিয়েছেন রাহুল গান্ধীর চাপে পরিবেশ সংক্রান্ত বড় প্রকল্প হাতছাড়া করতে বাধ্য হয়েছেন তিনি। তত্‍কালীন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের সবুজ সংকেত থাকা সত্ত্বেও তিনি সেই প্রকল্পের ছাড়পত্র দিতে পারেননি। তিনি জানিয়েছেন গত লোকসভা ভোটের সময় থেকেই রাহুল বিভিন্ন ভাবে তাঁর কাছে বাধা দিয়েছেন। এমনকী, তাঁর বিরুদ্ধে মিডিয়ায় ভুল খবর প্রকাশের অভিযোগও তিনি তুলেছেন রাহুলের বিরুদ্ধে। তাঁর প্রতিদিনের কাজেও রাহুল বিভিন্ন ভাবে নাক গলাতেন বলেও অভিযোগ জয়ন্তীর।

চিঠিতে জয়ন্তী লিখেছেন, আমি শ্রী রাহুল গান্ধীর কাছ থেকে নির্দিষ্ট নির্দেশ পেতাম (যা আমাদের কাছে ছিল আদেশ) বিভিন্ন পরিবেশ প্রকল্পে রাশ টানার। আমি সেইসব তখন মান্য করেছি। জয়ন্তী জানান, ওড়িশায় নিয়মগিরি পাহাড়ে বক্সাইট খনির জন্য বেদান্তর সবুজ সংকেত রুখে দিয়েছিলেন রাহুল। আদানি গ্রুপের প্রকল্পেও রাহুলের হস্তক্ষেপের কথা জানিয়েছেন জয়ন্তী। তিনি লিখেছেন, এমনকী আপনিও (সোনিয়া গান্ধী) এই বিষয়ে বিভিন্ন চিঠিতে নিজের আগ্রহ দেখিয়েছিলেন। হিমাচল প্রদেশের ধরি দেবী মন্দির
জিভিকে প্রকল্পে, মহারাষ্ট্রের লাভাসা প্রকল্পে, গুজরাতে নিরমা সিমেন্ট প্রকল্পেও আমার সিদ্ধান্ত আমি আপনাকে জানিয়েছিলাম।

গত বছর মে মাসে লোকসভা নির্বাচনের ৫ মাস আগেই মন্ত্রীত্ব থেকে পদত্যাগ করেছিলেন জয়ন্তী।

 

.