ভূস্বর্গের বন্যায় এখনও আটকে লক্ষাধিক, আজ যাচ্ছেন সেনা প্রধান

ক্রমশই ভয়ঙ্কর হচ্ছে জম্মু-কাশ্মীরের বন্যা পরিস্থিতি। মৃতের সংখ্যা ২০০  ছাড়িয়েছে।মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা জানিয়েছেন, পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক। পাশাপাশি, সামালোচনা না করে বিরোধীদের কাছে সাহায্য দাবি করেছেন তিনি। গতকলাই উধমপুরে ধসের জেরে নিখোঁজ হয়ে যান ৩০  জন। যুদ্ধকালীন তত্পরতায় এক লক্ষেরও বেশি সেনা জওয়ান উদ্ধার কাজ চালাচ্ছেন। বন্যাদুর্গতদের জন্য কেন্দ্রের তরফে পাঠানো হচ্ছে শুকনো খাবার, পানীয় জল এবং সৌরলণ্ঠন।

Updated By: Sep 10, 2014, 11:34 AM IST
ভূস্বর্গের বন্যায় এখনও আটকে লক্ষাধিক, আজ যাচ্ছেন সেনা প্রধান

শ্রীনগর: ক্রমশই ভয়ঙ্কর হচ্ছে জম্মু-কাশ্মীরের বন্যা পরিস্থিতি। মৃতের সংখ্যা ২০০  ছাড়িয়েছে।মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা জানিয়েছেন, পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক। পাশাপাশি, সামালোচনা না করে বিরোধীদের কাছে সাহায্য দাবি করেছেন তিনি। গতকলাই উধমপুরে ধসের জেরে নিখোঁজ হয়ে যান ৩০  জন। যুদ্ধকালীন তত্পরতায় এক লক্ষেরও বেশি সেনা জওয়ান উদ্ধার কাজ চালাচ্ছেন। বন্যাদুর্গতদের জন্য কেন্দ্রের তরফে পাঠানো হচ্ছে শুকনো খাবার, পানীয় জল এবং সৌরলণ্ঠন।

শ্রীনগরে আটকে পড়া পর্যটকদের বিনা খরচে ফিরিয়ে আনার ব্যবস্থা করছে এয়ার ইন্ডিয়া। আজ উদ্ধারকাজ পরিদর্শনে যাচ্ছেন সেনা প্রধান দলবীর সিং। ইতিমধ্যেই টেলি যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করার কাজ প্রায় শেষ। রাস্তা সারাই, বিদ্যুতের লাইন, এবং সড়ক যোগাযোগ ব্যবস্থা ঠিক করার দিকে নজর দিয়েছে সেনা।  

বন্যা  পরিস্থিতি প্রসঙ্গে মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা জানিয়েছেন, ""পরিস্থিতি এখনও বেশ গুরুতর। বিরোধীদের রাজনীতি করা উচিৎ হবে না। আমি চাইলে বৃষ্টি থামাতে পারব না। তাঁদের কাছে যদি সমস্যার সমাধান থাকে আমাকে জানাতে পারেন।''

তিনি এও জানান ভারতীয় সেনা, এন ডি আর এফ ও পুলিসের সাহায্যে উদ্ধারকার্য চলছে।

 

.