কানহাইয়া কুমার সহ ৫ ছাত্রকে বহিষ্কারের নোটিস জেএনইউ-এর

জেএনইউ থেকে কানহাইয়া কুমার সহ ৫ ছাত্রকে বহিষ্কার করার রিপোর্ট দিয়েছে বিশ্ববিদ্যালয়েরই উচ্চপর্যায়ের তদন্ত কমিটি। সংবাদমাধ্যমে ছড়িয়ে পড়েছে এখবর। এই খবরের সত্যতা যদিও স্বীকার করেননি কানহাইয়া কুমার। কানহাইয়ার দাবি, শোকজ নোটিস পেয়েছেন ঠিকই। তবে বহিষ্কারের সতর্কতা নয়।

Updated By: Mar 15, 2016, 08:37 PM IST
কানহাইয়া কুমার সহ ৫ ছাত্রকে বহিষ্কারের নোটিস জেএনইউ-এর

ওয়েব ডেস্ক: জেএনইউ থেকে কানহাইয়া কুমার সহ ৫ ছাত্রকে বহিষ্কার করার রিপোর্ট দিয়েছে বিশ্ববিদ্যালয়েরই উচ্চপর্যায়ের তদন্ত কমিটি। সংবাদমাধ্যমে ছড়িয়ে পড়েছে এখবর। এই খবরের সত্যতা যদিও স্বীকার করেননি কানহাইয়া কুমার। কানহাইয়ার দাবি, শোকজ নোটিস পেয়েছেন ঠিকই। তবে বহিষ্কারের সতর্কতা নয়।

কানহাইয়া সহ ২১ জনকে শোকজ নোটিস পাঠায় তদন্ত কমিটি। উমর খালিদ, অনির্বাণ ভট্টাচার্যকেও শোকজন নোটিস ধরানো হয়। শোকজ নোটিস পাওয়ার কথা স্বীকার করেন কানহাইয়া। মান্ডি হাউস থেকে পার্লামেন্ট স্ট্রিট পর্যন্ত আজাদি মিছিলের ডাক দেয় জেএনইউয়ের ছাত্রেরা। কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী স্মৃতি ইরানির ইস্তফার দাবি ওঠে। মিছিলে সামিল হন অরুন্ধতী রায়ও। জেএনইউ কাণ্ডে উমর খালিদ এবং অনির্বাণ ভট্টাচার্যের আরও ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। এরই মধ্যে দিল্লি হাইকোর্টে কানহাইয়ার বিরুদ্ধে সিটের তদন্ত চেয়ে মামলা দায়ের হয়। সেই আর্জি খারিজ করে দিয়েছে দিল্লি হাইকোর্ট।

.