প্রকাশিত হল জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফল

প্রকাশিত হল জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফল

প্রকাশিত হল জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফলপ্রকাশিত হল এই বছরের রাজ্যের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফলাফল।  আজ বেলা দু'টোর সময় জয়েন্ট এন্ট্রান্স কাউন্সিলের তরফ থেকে ফলাফল প্রকাশ করা হয়। যেহেতু এই বছর থেকে মেডিক্যালের পরীক্ষা সর্বভারতীয় স্তরে কমন এন্ট্রান্সের মাধ্যমে নেওয়া হয়েছিল তাই এই বছর রাজ্যে শুধুমাত্র ইঞ্জিনিয়ারিংয়ের জন্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা নেওয়া হয়েছিল। এই বছর মোট পরীক্ষার্থী ছিলেন  ১লাখ ১০হাজার ৫৯৯ জন। সাধারণ কোটার পরীক্ষার্থী ছিলেন ১০০৬৫৯ জন। তপশিলী জাতীর ৮৯৯৯ জন তপশিলী উপজাতির ৯৪১ জন। এদের মধ্যে কাউন্সিলিংয়ের জন্য ডাকা হয়েছে ৮৭, ৭৮৬ জনকে। এই বছরই প্রথম ত্রিপুরার পাশাপাশি অসমেও একটি পরীক্ষা কেন্দ্র করা হয়েছিল।

এই বছর পাশের হার সর্বাধিক কলকাতায় (৮৬.৬৩%), দ্বিতীয় হাওড়া (৮৬.২৮%) তারপরেই রয়েছে পশ্চিম মেদিনীপুর (৮৪.৫০%)।

জয়েণ্টের মেধা তালিকাঃ প্রথম- উৎসব নাহার- শ্রী চৈতন্য নারায়ণ জুনিয়র কলেজ, হায়দরাবাদ
২য়- অভিষেক দাস - বিধান নগর গভর্মেন্ট ৩য়- শুভজিৎ মজুমদার, সেন্ট্রাল মডেল স্কুল, ৪র্থ- রোহন দাস, সেন্ট লরেন্স ক্সুল, ৫ম- কমলেশ ঘোষ-রামকৃষ্ণ মিশন বিদ্যাভবন, ৬ষ্ঠ- ঐশিক চক্রবর্তী- বিড়লা হাইস্কুল, ৭ম- অয়ন বিশ্বাস- সাউথ পয়েন্ট, ৮ম -অভিষেক কেডিয়া- কোটা বিজয় ভার্গারিয়া, ৯ম-সৌম্যদীপ সাহু- ঝাড়্গ্রাম কুমুদ কুমারী ইন্সটিটিউসন, ১০ম- অনিন্দ্য শঙ্কর- সেন্ট জেমস।

লক্ষ্যনীয়ভাবে এই বছর প্রথম কুড়ি জনের মধ্যে একটি মেয়েও জায়গা করে নিতে পারেননি। 

এবছর একলক্ষেরও বেশি ছাত্রছাত্রী পরীক্ষায় বসেছিলেন। যে ওয়েবসাইটগুলিতে ছাত্রছাত্রীরা ফল জানতে পারবে সেগুলি হল, ডব্লুডব্লুডব্লু ডট ডব্লুবিজেইই ডট এনআইসি ডট ইন, ডব্লুডব্লুডব্লু ডট বাংলারমুখ ডট কম, ডব্লুডব্লুডব্লু ডট ক্যালকাটাটেলিফোনস ডট কম, ডব্লুডব্লুডব্লু ডট এক্সামইটিসি ডট কম। এছাড়া ডব্লুডব্লুডব্লু ডট এক্সামরেজাল্টস ডট নেট, ডব্লুডব্লুডব্লু ডট ওয়েস্টবেঙ্গলএডুকেশন ডট নেট, ডব্লুডব্লুডব্লু ডট ইন্ডিয়ারেজাল্টস ডট কম ওয়েবসাইটগুলি থেকেও ফল জানা যাবে। এসএমএসের মাধ্যমেও জয়েন্টের ফল জানতে পারবেন ছাত্রছাত্রীরা। এজন্য মোবাইলে মেসেজ অপশনে গিয়ে রেজাল্ট লিখে স্পেস ডব্লুবিজেইই স্পেস রোল নাম্বার লিখে পাঠিয়ে দিতে হবে ৫৬২৬৩ নম্বরে।  








First Published: Saturday, June 08, 2013, 15:22


comments powered by Disqus