স্বামী-যশরাজ বিবাদে বিব্রত কাজল

স্বামী-যশরাজ বিবাদে বিব্রত কাজল

স্বামী-যশরাজ বিবাদে বিব্রত কাজলযশরাজ ফিল্মসের সঙ্গে অজয় দেবগনের বিবাদে বিপাকে পড়েছেন অজয়-ঘরণী। দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গের সুবাদে কাজল যশরাজের সবথেকে লক্ষ্মীমন্ত নায়িকা। যিনি আবার জীবনের দ্বিতীয় ইনিংসও শুরু করেছন যশরাজ ফিল্মসের ছবি ফনা দিয়েই। সেই যশরাজের সঙ্গেই ঝামেলা বাধিয়ে বসেছেন স্বামী। ফলে বেজায় বিপাকে পড়েছেন কাজল। তাঁর দাবি, বিবাদের ফলে যশরাজের সঙ্গে তাঁর ব্যক্তিগত সম্পর্ক খারাপ হয়ে গেছে।

সম্প্রতি একটি অনুষ্ঠনে এই বিষয়ে প্রশ্ন করা হলে কাজল বলেন, "হ্যাঁ, আমার যশরাজের সঙ্গে আমার সম্পর্কে এর প্রভাব পড়েছে। কিন্তু এটা কোনও সাধারণ সমস্যা নয়। সচরাচর এরকম হয় না। আশা করব ভবিষ্যতেও এরকম আর হবে না"। বলিউডে থেকে যশরাজ ফিল্মসকে চটানো যে জলে থেকে কুমিরের সঙ্গে বিবাদেরই সামিল, তা কাজল ভালই বোঝেন।

সন অফ সর্দার` মুক্তি পাওয়ার কিছুদিন আগেই যশ রাজ ফিল্মস-এর বিরুদ্ধে ভারতের কম্পিটিশন কমিশনের কাছে অজয়ের আইনজীবী অভিযোগ করেন ক্ষমতা প্রয়োগ করে নিজেদের ছবি `জব তক হ্যায় জান` মুক্তির জন্য অন্যান্য `দিওয়ালি রিলিজ` বন্ধ করে দেওয়ার চেষ্টা করছে। একটি সংবাদ মাধ্যমকে অজয় দেভগন ফিল্মসের পক্ষ থেকে জানান হয় যে যশরাজ ফিল্মসের একাধিপত্যের কারণেই তারা এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে। তাদের অভিযোগ, এর আগে ওয়াইআরএফ-এর ওপর ছবি `এক থা টসাইগার` মুক্ত পাওয়ার সময়ই প্রদর্শকদের সঙ্গে অনৈতিক বোঝাপড়া করে নেয় যে একমাত্র যশ রাজের ছবিকেই দিওয়ালিতে প্রাধান্য দিলে তবেই `এক থা টাইগার` প্রদর্শনের অনুমতি মিলবে। শেষপর্যন্ত আইনি লড়াইয়ে অজয় হেরে যান। তখন থেকেই বিগরে গিয়েছে দুপক্ষের সম্পর্ক।

সম্পর্ক নিয়ে অস্বস্তিতে থাকলেও বলিউডে নতুন ধরণের ছবির জোয়ারে বেশ খুশি কাজল। বললেন, "বলিউডে সময় অনেক বদলে গেছে। দর্শকও এখন সবসময় নতুন কিছু প্রত্যাশা করে। মহিলাদের জন্য বলিউড এখন দারুণ জায়গা। অনেক পরিচালকই এখন তাঁদের ওপর ভরসা রাখছেন। তবে এখনও বলিউড পুরুষশাসিত। ভারতীয় ছবিতে অশালীন দৃশ্য নিয়ে কাজলকে প্রশ্ন করেছিলেন লালু প্রসাদ যাদব। কাজলের জবাব ছিল, "আমারও মাঝে মধ্যে আমার ছেলেমেয়েদের সঙ্গে বসে ছবি দেখতে অসুবিধা হয়। তবে আমার মনে হয় সিনেমা সবসময়ই সমাজ ও সামাজিক পরিবর্তনেই প্রতিফলন"।

First Published: Friday, December 07, 2012, 19:06


comments powered by Disqus