সহ-সাংসদকে অশালীন মন্তব্য, ফের অভিযোগ কল্যাণের বিরুদ্ধে

Last Updated: Monday, November 26, 2012 - 17:06

ফের অশালীন মন্তব্য করে বিতর্কে জড়ালেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। গতকাল, লোকসভায় কেন্দ্রীয় বাণিজ্যমন্ত্রী আনন্দ শর্মার উদ্দেশে আপত্তিকর মন্তব্য করেন তিনি। পাল্টা জবাব দেন আনন্দ শর্মাও। বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন দুজনেই।  
বিরোধীদের হৈ-হট্টগোলের জেরে সোমবার বেলা বারোটার কিছুক্ষণ পরে সারাদিনের মতো লোকসভার অধিবেশন মুলতুবি হয়ে যায়। এরপরই, তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় কেন্দ্রীয় বাণিজ্যমন্ত্রী আনন্দ শর্মার উদ্দেশে অশালীন মন্তব্য করেন বলে অভিযোগ। কেন্দ্রীয় বাণিজ্যমন্ত্রীকে কর্পোরেটের দালাল বলেন তৃণমূল সাংসদ। আনন্দ শর্মাকে লক্ষ্য করে তাঁকে বলতে শোনা যায়, "আপনি এত উদ্ধত কেন... আপনি যখন মন্ত্রী থাকবেন না...একটা কুকুরও আপনার দিকে ফিরে তাকাবে না."
কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের কথা শুনে উত্তেজিত হয়ে পড়েন আনন্দ শর্মাও। তৃণমূল সাংসদকে ভদ্র আচরণ করার কথা বলেন তিনি। বলেন, কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে অভিযোগ জানাবেন। বাকবিতণ্ডা তুঙ্গে ওঠায় কেন্দ্রীয় মন্ত্রী রাজীব শুক্লা সহ অন্য সাংসদরা দুজনকে শান্ত করতে এগিয়ে আসেন। পরে, আনন্দ শর্মা বলেন, কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কোনওরকম বিতর্কে জড়াতে চাননি তিনি। ঘটনাটি দুর্ভাগ্যজনক। তৃণমূল সাংসদ আপত্তিকর ও অসভ্য আচরণ করেন।
নিজের আচরণের সাফাই দেওয়ার চেষ্টা করেন তৃণমূল সাংসদও।
অধিবেশন না চলায় দুই সাংসদের বাকবিতণ্ডা  সংসদের কার্য বিবরণীতে নথিভুক্ত হয়নি। এর আগেও কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অশালীন মন্তব্যের অভিযোগ করেছিলেন বামেরা।



First Published: Tuesday, November 27, 2012 - 10:08


comments powered by Disqus