কর্ণাটকে জোট শিবিরে আতঙ্ক, দলের বৈঠকে গরহাজির জেডিএস-এর ২ জয়ী প্রার্থী, নিখোঁজ কংগ্রেসের ৩

কর্ণাটকে সরকার গঠন নিয়ে তুঙ্গে উঠল নাটক। কংগ্রেস ও জেডিএস সরকার গঠনের দাবি পেশ করার পরদিন সকালেই গায়েব হয়ে গেলেন জোট শিবিরের একাধিক বিধায়ক। বুধবার বেঙ্গালুরুর পাঁচতারা হোটেলে দলের বৈঠকে যোগ দিলেন না জেডিএস-এর ২ জয়ী প্রার্থী। এদের নিয়েই দুশ্চিন্তায় দল। পাশাপাশি এখনও দলের ৩ জয়ী প্রার্থীর কোনও খোঁজ পাচ্ছে না কংগ্রেস। ফলে জোট শিবিরে এখন আতঙ্কের ছায়া।

Updated: May 16, 2018, 12:48 PM IST
কর্ণাটকে জোট শিবিরে আতঙ্ক, দলের বৈঠকে গরহাজির জেডিএস-এর ২ জয়ী প্রার্থী, নিখোঁজ কংগ্রেসের ৩

নিজস্ব প্রতিবেদন: কর্ণাটকে সরকার গঠন নিয়ে তুঙ্গে উঠল নাটক। কংগ্রেস ও জেডিএস সরকার গঠনের দাবি পেশ করার পরদিন সকালেই গায়েব হয়ে গেলেন জোট শিবিরের একাধিক বিধায়ক। বুধবার বেঙ্গালুরুর পাঁচতারা হোটেলে দলের বৈঠকে যোগ দিলেন না জেডিএস-এর ২ জয়ী প্রার্থী। এদের নিয়েই দুশ্চিন্তায় দল। পাশাপাশি এখনও দলের ৩ জয়ী প্রার্থীর কোনও খোঁজ পাচ্ছে না কংগ্রেস। ফলে জোট শিবিরে এখন আতঙ্কের ছায়া।
আরও পড়ুন-পুনর্নির্বাচনে দাবাং পুলিস! বহিরাগতদের বাইকে ধাওয়া, অস্ত্র ফেলে ছুট দুষ্কৃতী
বুধবার বেঙ্গালুরুর বসন্তনগরে সাংরিলা হোটেলে জেডিএস এর একটি জরুরি বৈঠক হওয়ার কথা ছিল। সেখানে হাজির হননি দলের ওই ২ জয়ী প্রার্থী। বৈঠকে অনুপস্থিত ছিলেন রাজা ভেঙ্কটপ্পা নায়েক ও ভেঙ্কটরাও নাড়াগৌড়া। দলে ভাঙন রুখতে বাকিদের অন্য রাজ্যে নিয়ে গিয়ে রাখার চেষ্টা করছে জেডিএস। 
অন্যদিকে, দলের ৩ জয়ী প্রার্থীর সঙ্গে কোনও ‌যোগা‌যোগ করতে পারছে না কংগ্রেস। রাজশেখর পাটিল, নগেন্দ্র ও আনন্দ সিং নামে এই তিন বিধায়ককে দলের বৈঠকে আনতে কপ্টার ভাড়া করা হয়েছে বলে খবর। এই আনন্দ ও নগেন্দ্র সিং রেড্ডি ভাইদের ঘনিষ্ঠ বলেই সিঁদুরে মেঘ দেখছে কংগ্রেস।
আরও পড়ুন-ভোট পরবর্তী অশান্তি: মগরাহাটে এলোপাথাড়ি গুলিতে আহত ৬, আক্রান্ত পুলিস
কর্ণাটকে বিধানসভা নির্বাচনের ফলাফলে ১০৪ আসনেই থেমে গিয়েছে বিজেপি। সংখ্যাগরিষ্ঠতার জন্য দরকার ১১২। কংগ্রেস ৭৮ ও জেডিএস ৩৮ আসন পেয়েছে। জোট গড়ে রাজ্যে সরকার গঠনের দাবি পেশ করছে কংগ্রেস-জেডিএস। এর পরই রাজ্যে ঘোড়া কেনাবেচার অভি‌যোগ সামনে আসছে 
বুধাবার সকালে কংগ্রেসের জয়ী প্রার্থী আমারেগৌড়া লিঙ্গনাগৌড়া পাটিল অভি‌যোগ করেন, সমর্থনের বিনিময় তাঁকে মন্ত্রী করার আশ্বাস দিয়েছে বিজেপি। এর পরই একের পর এক কংগ্রেস ও জেডিএস-এর জয়ী প্রার্থীদের নিখোঁজ হওয়ার খবর আসতে থাকে। তবে সবার নজর আপাতত রাজ্যপাল কাকে সরকার গঠনের জন্য আমন্ত্রণ জানান, সেদিকে।

 

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close