এশিয়ার দ্বিতীয় দীর্ঘতম সুড়ঙ্গ রেলপথের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

এশিয়ার দ্বিতীয় দীর্ঘতম সুড়ঙ্গ রেলপথের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

এশিয়ার দ্বিতীয় দীর্ঘতম সুড়ঙ্গ রেলপথের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রীকাশ্মীরে সব মরসুমের জন্য রেল যোগাযোগের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ও কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। কাশ্মীরের উন্নয়নের জন্য কেন্দ্র সরকারের তরফে সমস্ত রকম আশ্বাস দিয়েছেন তাঁরা।

ভূস্বর্গ সফরের দ্বিতীয় দিনে প্রধানমন্ত্রী ১১ কিলোমিটার লম্বা সুরঙ্গ রেলপথের উদ্বোধন করেন। বানিহাল ও কাজীগঞ্জের মধ্যে সংযোগ স্থাপনকারী এই রেলপথ শীতকালেও খোলা রাখবে রেল পরিষেবা। এই সুরঙ্গের ফলে দুটি শহরের ব্যবধান ১৮ কিলমিটারে কমে আসবে। এশিয়ার তৃতীয় দীর্ঘতম এই রেলপথের উদ্বোধনে তীব্র তুষারপাতে কার্যত বিচ্ছিন্ন হয়ে পড়া দুটি শহরের মানুষ উপকৃত হবে বলে মনে করা হচ্ছে।

এ দিন ভারতীয় রেল কতৃপক্ষ ও কাশ্মীরবাসীর জন্য শুভেচ্ছার বার্তা ছিল প্রধানমন্ত্রীর গলায়। তিনি বলেন, ``ভারতের অন্যান্য অংশের উন্নয়নের সঙ্গে কাশ্মীরের সংযোগ স্থাপন করবে এটি।" তবে সময়ের মধ্যে এই প্রকল্পের কাজ শেষ করা ভারতীয় রেলের কাছে সবথেকে বর চ্যালেঞ্জ। সে কথাও উল্লেখ করতে ভোলেননি মনমোহন সিং। প্রধানমন্ত্রীর পাশেই ছিলেন সোনিয়াজি। কাশ্মীর উপত্যাকার সার্বিক উন্নয়নের জন্য রাজ্যের মুখ্যমুন্ত্রী ওমর আবদুল্লার পিঠ চাপড়ান তিনি।






First Published: Thursday, June 27, 2013, 12:40


comments powered by Disqus