‘তদন্তের দায়িত্বে এক মহিলা, ওর মাথায় আর কতটুকু বুদ্ধি থাকবে?’, প্রশ্ন কাঠুয়াকাণ্ডে অভি‌যুক্তদের আইনজীবীর

অভি‌যুক্তদের আইনজীবী বলেন, আভি‌যুক্তদের উপরে নি‌র্যাতন চালিয়ে অপরাধ কবুল করিয়ে নেওয়া হয়েছে

Updated By: Apr 18, 2018, 11:51 AM IST
‘তদন্তের দায়িত্বে এক মহিলা, ওর মাথায় আর কতটুকু বুদ্ধি থাকবে?’, প্রশ্ন কাঠুয়াকাণ্ডে অভি‌যুক্তদের আইনজীবীর

নিজস্ব প্রতিবেদন:  কাঠুয়া ধর্ষণকাণ্ডে তদন্তকারী অফিসারের মেধা নিয়েই প্রশ্ন তুলে দিলেন অভি‌যুক্তদের আইনজীবী।

কাঠুয়া গণধর্ষণের ঘটনায় অভি‌যুক্ত ৮ জনের মধ্যে ৫ জনের হয়ে আদালতে সওয়াল করছেন আইনজীবী অক্তের আইনজীবী অঙ্কপরি‌যুক্তের আইনজীবী অঙ্কপর শর্মা।াঅঙ্কুর শর্মা। মঙ্গলবার ওই ঘটনায় তদন্তকারী অফিসার শ্বেতাম্বরী শর্মার ‌যোগ্যতা নিয়েই প্রশ্ন তুলে দেন অঙ্কুর। সংবাদ মাধ্যমে তাঁর দাবি, ‘কে শ্বেতাম্বরী? ও তো একজন মহিলা। ওর মাথায় আর কতটুকু বুদ্ধি থাকবে? কিছু তথ্যপ্রমাণ দেখিয়ে ওকে বিশ্বাস করানো হচ্ছে ‌যে অপরাধ হয়েছে। ওকে কয়েকজন লোক ভুল পথে চালিত করছে।’

আরও পড়ুন-কালবৈশাখীর তাণ্ডবে কলকাতা সহ দক্ষিণবঙ্গে মৃত ১৪

উল্লেখ্য, কাঠুয়া গণধর্ষণকাণ্ডের তদন্তে একটি বিশেষ তদন্তকরী দল গঠন করেছে প্রশাসন। সেই দলে একমাত্র মহিলা অফিসার হলেন শ্বেতাম্বরী শর্মা। সম্প্রতি সংবাদ মাধ্যমে তিনি মন্তব্য করেন, কাঠুয়া ধর্ষণকাণ্ডের তদন্ত করতে গিয়ে তাঁকে পদে পদে বাধা দেওয়া হচ্ছে। শ্বেতাম্বরীর ওই মন্তব্যের পরই তাঁর বিরুদ্ধে অপমানজনক মন্তব্য করেন অঙ্কুর শর্মা। তিনি দাবি করেন, উনি ‌যদি এত বাধা পাচ্ছেন তা হলে তিনি তা তাঁর উর্ধ্বতন অফিসারদের বলছেন না কেন? অভি‌যুক্তদের আইনজীবী আরও বলেন, আভি‌যুক্তদের উপরে নি‌র্যাতন চালিয়ে অপরাধ কবুল করিয়ে নেওয়া হয়েছে।

আরও পড়ুন-এটিএম-এ টাকার হাহাকার, ৫০০ টাকার নোট ৫ গুণ বেশি ছাপবে কেন্দ্র

উল্লেখ্য, গত ১০ জানুয়ারি কাঠুয়ার ওই ৮ বছরের শিশুটিকে অপহরণ করে রাসনা গ্রামের একটি মন্দিরে লুকিয়ে ফেলা হয়। তার পর টানা এক সপ্তাহ ধরে তাকে ধর্ষণ করে একাধিক ব্যক্তি। অপরাধের সঙ্গে জড়িত পুলিস কনস্টেবল থেকে সরকারি কর্মী। ঘটনায় দেশজুড়ে তোলপাড় শুরু হয়েছে।

.