ফের সরকারকে তোপ কেজরিওয়ালের

Last Updated: Friday, November 23, 2012 - 09:15

ফের সরকারের সঙ্গে সংঘর্ষে অরবিন্দ কেজরিওয়াল। এবারে তাঁর হাতিয়ার মুম্বই হানায় জীবন বাজি রেখে লড়াই করা ছাব্বিশ এগারোর সৈনিক প্রাক্তন এক এনসজি কম্যান্ডো। আজমল কসাভের ফাঁসির খবর যখন সারাদেশের সংবাদ শিরোনামে, তখনই ২৬/১১-র ইস্যুতে সরকারের বিরুদ্ধে আক্রমণ শানালেন ইন্ডিয়া এগেইন্সট করাপশনের নেতা। অভিযোগ করলেন, ছাব্বিশ এগারোর সেনানী এনএসজি কম্যান্ডোদের হকের প্রাপ্য টুকুও দেয়নি সরকার। সাংবাদিক সম্মলনে কেজওয়ালের পাশে বসে প্রাক্তন এনসজি কম্যান্ডো সুরিন্দর সিং নিজে মুখেই তুললেন সেই অভিযোগ। যদিও কেজরিওয়ালদের তোলা ওই অভিযোগ অস্বীকার করেছে কেন্দ্রীয় সরকার।
কেজরিয়ালদের এই সাংবাদিক সংম্মেলনের মাঝেই প্রেস ইনফর্মেশন ব্যুরোর টুইটারে দাবি করা হয়, অবসর ভাতা হিসাবে সুরিন্দরকে ৩১ লক্ষ টাকা দেওয়া হয়েছে৷ কেজরিওয়াল ও সুরিন্দরের অভিযোগ উড়িয়ে দেন কেন্দ্রীয় তথ্য-প্রযুক্তি প্রতিমন্ত্রী মনীশ তিওয়ারিও।
২৬/১১-র সংঘর্ষে শ্রবণশক্তি হারিয়ে অবসর নিতে হয়েছেন ল্যান্স নায়েক সুরিন্দর সিংয়কে। তাঁর দাবি, চাকরির মেয়াদ ১৫ বছরের কম হওয়ায় গত ৪ বছরে যুদ্ধে আহত হওয়ার জন্য নির্দিষ্ট ভাতা পাননি তিনি। সরকার যে একত্রিশ লক্ষ টাকার কথা বলছে, সুরিন্দরের মতে, তা আসলে মোট এগারোজন কম্যান্ডোর মধ্যে ভাগ করে দেওয়া হয়েছিল।



First Published: Friday, November 23, 2012 - 09:15


comments powered by Disqus