ধর্মঘটের জেরে বাতিল কিংফিশারের উড়ান

আবার অশান্তির ঝড় কিংফিশার এয়ার লাইন্সের সংসারে। সোমবার এই এয়ার লাইন্সের রক্ষণা-বেক্ষণে নিযুক্ত ইঞ্জিনিয়রদের ডাকা ধর্মঘটে বাতিল হয়ে গেল দু`ডজন বিমান।

Updated: Oct 1, 2012, 02:45 PM IST

আবার অশান্তির ঝড় কিংফিশার এয়ার লাইন্সের সংসারে। সোমবার এই এয়ার লাইন্সের রক্ষণা-বেক্ষণে নিযুক্ত ইঞ্জিনিয়রদের ডাকা ধর্মঘটে বাতিল হয়ে গেল দু`ডজন বিমান। দীর্ঘ ৬ মাস ধরে বেতন না পাওয়ার পর রবিবার রাতে ধর্মঘটের সিদ্ধান্ত নেন এই ইঞ্জিনিয়াররা।
বিমানের নিয়মিত উড়ান রক্ষণা-বেক্ষণে নিযুক্ত ইঞ্জিনিয়রদের ছাড়া অসম্ভব। কিংফিশার কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়েছে বাধ্য হয়েই বাতিল করা হয়েছে ২৪ টি বিমান। বেশ কিছু বিমান নির্ধারিত সময়ের থেকে অনেক দেরিতে উড়ছে। সূত্র থেকে প্রাপ্ত খবর অনুযায়ী মূলত নতুন দিল্লি আর মুম্বইয়ের রক্ষণাবেক্ষণ ইঞ্জিনিয়রা অবিলম্বে বাকি রয়ে যাওয়া বেতনের দাবি করেছেন।

ভারতের `সুরা` জগতের অধিপতি বিজয় মালিয়ার কিংফিশার এয়ার লাইন্স বেশ কিছু কাল যাবত অর্থনৈতিক সঙ্কটে ধুঁকছে। এখনও কিংফিশারের মাথার উপর ৭০০০ কোটি টাকা ব্যাঙ্ক ঋণের খাঁড়া ঝুলছে। দীর্ঘ দিন বন্ধ
থাকার পর মাত্র কয়েক মাস আগে আবার চালু হয়েছিল কিংফিসারের বিমান পরিসেবা। আবার ধর্মঘট কিংফিশারের ভবিষ্যতের উপর বড়সড় প্রশ্নচিহ্ন খাড়া করে দিল।