মন্ত্রিসভার সম্প্রসারণে পঞ্চায়েত ভোটের ছায়া

ক্ষমতায় আসার ১৮ মাসের মধ্যে রাজ্য মন্ত্রিসভায় ফের রদবদল করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ মন্ত্রিসভায় শপথ নিয়েছেন মোট ১৩ জন মন্ত্রী। রাজভবনে নতুন মন্ত্রীদের শপথবাক্য পাঠ করান রাজ্যপাল এম কে নারায়ণন। এঁদের মধ্যে স্বাধীন দায়িত্বপ্রাপ্ত রাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন চন্দ্রিমা ভট্টাচার্য এবং মন্টুরাম পাখিরা। তিনি সুন্দরবন উন্নয়ন দফতরের রাষ্ট্রমন্ত্রী। অন্যদিকে পূর্ণমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন মোট ৬ জন।

Updated: Nov 21, 2012, 04:22 PM IST

পঞ্চায়েত ভোটের কথা মাথায় রেখে রদবদল ঘটালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ক্ষমতায় আসার ১৮ মাসের মধ্যে রাজ্য মন্ত্রিসভায় ফের রদবদল হল। আজ মন্ত্রিসভায় শপথ নিয়েছেন মোট ১৩ জন মন্ত্রী। রাজভবনে নতুন মন্ত্রীদের শপথবাক্য পাঠ করান রাজ্যপাল এম কে নারায়ণন। এঁদের মধ্যে স্বাধীন দায়িত্বপ্রাপ্ত রাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন চন্দ্রিমা ভট্টাচার্য এবং মন্টুরাম পাখিরা। তিনি সুন্দরবন উন্নয়ন দফতরের রাষ্ট্রমন্ত্রী। অন্যদিকে পূর্ণমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন মোট ৬ জন। এক নজরে দেখে নেওয়া যাক কারা কোন দফতরে শপথ নিলেন।
আবাসনে পূর্ণমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন অরূপ বিশ্বাস
পরিবহনে পূর্ণমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন মদন মিত্র

ক্ষুদ্র ও কুটির শিল্পে পূর্ণমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন সুব্রত সাহা
সেচ দফতরে পূর্ণমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন রাজীব ব্যানার্জি

পর্যটন দফতরে পূর্ণমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী
ত্রাণ ও উদ্বাস্তু দফতরের মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন মঞ্জুলকৃষ্ণ ঠাকুর 

এছাড়াও কৃষি দফতরের রাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন ৫ জন। কৃষি দফতরের রাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন বেচারাম মান্না, সংখ্যালঘু দফতরে হুমায়ুন কবীর, গিয়াসউদ্দিন মোল্লা, ক্ষুদ্র ও কুটির শিল্পে স্বপন দেবনাথ এবং জনস্বাস্থ্য এবং কারিগরি প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন পুণ্ডরীকাক্ষ সাহা।