জেল থেকে বেরিয়েই লালু `আপ`শুনে খাপ্পা, নিয়ে নিলেন মোদীকে রোখার শপথ

Last Updated: Monday, December 16, 2013 - 17:07

৭৩ দিন ধরে রাঁচির জেলে বন্দি থাকার পর লালুপ্রসাদ যাদব মুক্তি পেলেন। জামিনে জেল থেকে বেরিয়েই লালুপ্রসাদ যাদব একেবারে আক্রমণাত্মক মেজাজে। জামিন পেয়ে জেল থেকে বেরোনোর পরই লালু শপথ নিয়ে নিলেন, নরেন্দ্র মোদীকে তিনি কিছুতেই দেশের প্রধানমন্ত্রী হতে দেবেন না। বিজেপি, মোদীর পাশাপাশি লালু তোপ দাগেন সিবিআইয়ের বিরুদ্ধেও।

বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী বললেন, যে কোনও মূল্যে তিনি সাম্প্রদায়িক শক্তিকে রুখবেনই। আম আদমি পার্টির কথা শুনে আবার বেশ চটে গেলেন লালু। বললেন, কেজিরওয়াল আর বিজেপির জন্য দিল্লিতে সরকার গড়া হচ্ছে না।

গত শুক্রবার পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় জামিন পান লালুপ্রসাদ যাদব। প্রাক্তন রেলমন্ত্রীর জামিন মঞ্জুর করে সুপ্রিম কোর্ট। রাঁচি আদালত লালুকে পাঁচবছরের কারাদণ্ডে দণ্ডিত করেছিল। আগেই লালুপ্রসাদ এক বছর জেলে কাটিয়েছেন।

পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় জামিন পেলেন আরজেডি প্রধান৷ পশুখাদ্য কেলেঙ্কারিতে ঝাড়খণ্ডের চাঁইবাসা ট্রেজারি থেকে বেআইনিভাবে প্রায় ৩৮ কোটি টাকা তোলার অভিযোগে ৩ অক্টোবর লালুপ্রসাদ সহ বেশ কয়েকজনকে দোষী সাব্যস্ত করে শাস্তি ঘোষণা করে রাঁচির বিশেষ সিবিআই আদালত৷

এরপর ৭০ দিন রাঁচির বীরসা মুণ্ডা জেলে বন্দী থাকার পর জামিনের আবেদন জানিয়ে সুপ্রিম কোর্টে জামিনের আবেদন করেন তিনি৷ সুপ্রিম কোর্টের রায় অনুযায়ী, লালুপ্রসাদ যাদবের সাংসদ পদ খারিজ হয়ে গেলেও আগামী লোকসভা ভোটে তিনি যে প্রচার করবেন, সেকথা জানিয়ে দিয়েছেন রাবড়ি দেবী৷



First Published: Monday, December 16, 2013 - 15:34


comments powered by Disqus