গ্রামবাসীদের ভয়ঙ্কর অভিজ্ঞতার কথা শুনলেন বাম বিধায়করা

গ্রামবাসীদের ভয়ঙ্কর অভিজ্ঞতার কথা শুনলেন বাম বিধায়করা

গ্রামবাসীদের ভয়ঙ্কর অভিজ্ঞতার কথা শুনলেন বাম বিধায়করামাওবাদীদের ভয়ে শিল্পমন্ত্রীকে লোবা গ্রামে যেতে দিতে রাজি হননি পুলিস কর্তারা। গ্রামের মুখ থেকে গাড়ি ঘুরে ফিরে গিয়েছিলেন শিল্পমন্ত্রী। আর পুলিস ছাড়াই গ্রামে গিয়ে কথা বললেন বাম পরিষদীয় দলের বিধায়করা। রাজ্য সরকারের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উঠে আসল গ্রামবাসীদের বক্তব্যে।
 
গ্রামে ঢুকেই কৃষিরক্ষা কমিটির অফিসের সামনেই আলোচনায় বসে যান আনিসুর রহমনারে নেতৃত্বে আসা বাম প্রতিনিধি দল। পুলিসের গুলি চালনা থেকে শুরু করে গ্রামে বহিরাগতদের আসা আলোচনায় উঠে আসল একাধিক প্রসঙ্গ। এরপর গুলিতে আহতদের দেখতে গ্রামে যান, বাম প্রতিনিধি দল। পুলিস গুলি চালায়নি মুখ্যমন্ত্রীর এই মন্তব্যকে নিয়ে তীব্র ক্ষোভে ফেটে পড়েন আহতদের আত্মীয়রা।
 
আমাদের পায়ে গুলি চালিয়েছে, বলে জানান গ্রামের এক মহিলা। গ্রামের মানুষের সঙ্গে কথা বলে কী প্রতিক্রিয়া বাম নেতৃত্বের? আনিসুর রহমন বলেন,"আমরা চাই নিরপেক্ষ তদন্ত গোক, আসল দোষী কে চিহ্নিত হোক।"
 
বাম প্রতিনিধি দলের এই বক্তব্যের সঙ্গে একমত কৃষিজমি রক্ষা কমিটির নেতা। গ্রাম থেকে ঘুরে হাসপাতালে গিয়ে আহতদের দেখতে যায় বামপরিষদীয়দল। গত দুদিনে বাম -কংগ্রেস-বিজেপি সব দলের প্রতিনিধিরাই একাধিকবার গ্রামে গেছেন। এখনও আসেনি শুধু তৃণমূল কংগ্রেস।

First Published: Thursday, November 08, 2012, 21:28


comments powered by Disqus