উড়িয়ে দেওয়া হবে উজ্জ্বয়িনীর মহাকাল মন্দির, লস্করের হুমকিতে সতর্কতা ৩ রাজ্যে

দেওয়ালিতে দেশের ৩ রাজ্যে হামলার হুমকি দিল লস্কর-ই-তৈবা। উড়িয়ে দেওয়া হবে উজ্জ্বয়িনীর মহাকাল মন্দিরে। এমনটাই হুমকি এল লস্কর কমান্ডার আবু সেখের তরফ থেকে। এনিয়ে একটি হুমকি চিঠি পাঠানো হল জয়পুরের রেলের এক আধিকারিকের কাছে।

Updated By: Oct 21, 2018, 01:12 PM IST
উড়িয়ে দেওয়া হবে উজ্জ্বয়িনীর মহাকাল মন্দির, লস্করের হুমকিতে সতর্কতা ৩ রাজ্যে

নিজস্ব প্রতিবেদন: দেওয়ালিতে দেশের ৩ রাজ্যে হামলার হুমকি দিল লস্কর-ই-তৈবা। উড়িয়ে দেওয়া হবে উজ্জ্বয়িনীর মহাকাল মন্দিরে। এমনটাই হুমকি এল লস্কর কমান্ডার আবু সেখের তরফ থেকে। এনিয়ে একটি হুমকি চিঠি পাঠানো হল জয়পুরের রেলের এক আধিকারিকের কাছে।

আরও পড়ুন-লোকসভায় পদ্ম ফোটানোর দায়িত্বে বাবা, অভিষেকের ঘনিষ্ঠ ছেলে শুভ্রাংশু    

ওই চিঠিতে লেখা হয়েছে, হামলা চালানো হবে ২০ অক্টোবর ও ৯ নভেম্বর। ২০ অক্টোবর ইতিমধ্যেই পেরিয়ে গিয়েছে। আগামী ৭ নভেম্বর দেওয়ালি। ফলে ওই দিনটিকের হামলার জন্য বেছে নেওয়া হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। হিন্দুস্তান টাইমসের খবর অনুযায়ী জঙ্গিরা বিশেষ করে টার্গেট করতে পারে মধ্যপ্রদেশ, রাজস্থান ও গুজরাটের বিভিন্ন রেল স্টেশনকে। ওই হুমকির কথা মাথায় রেখে মধ্যপ্রদেশের ভেপাল, গোয়ালিয়র, কান্তি ও জব্বলপুরের বিশেষ সতর্কতা জারি করা হয়েছে।

আগামী মাসে বিধানসভা নির্বাচন হবে রাজস্থান ও মধ্যপ্রদেশে। ইতিমধ্যেই সেখানে নির্বাচনী প্রচার শুরু হয়ে গিয়েছে। ফলে বড়সড় নাশকাতার আশঙ্কা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। ফলে তিন রাজ্যের প্রশাসনকে সতর্ক করা হয়েছে।

আরও পড়ুন-মত্ত ছেলেকে শান্ত করার চেষ্টা, গুলিতে বিদ্ধ হয়ে মৃত্যু মায়ের

উল্লেখ্য, ২০০৮ সালে মুম্বইয়ে হামলা চালিয়েছিল লস্কর। সেবার ১০ জন জঙ্গির একটি দল বিভিন্ন দলে ভাগ হয়ে হামলা চালায় মু্ম্বইয়ে। ২৬ নভেম্বর থেক ২৯ নভেম্বর পর্যন্ত টানা ওই হামলায় মৃত্যু হয় ১৬৬ জনের। ৯ জঙ্গিকে খতম করে পুলিস। জীবন্ত ধরা হয় জঙ্গি আজমল কাসাবকে। ওই হামলার মূল চক্রী জাকিউর রহমান লকভি ও হাফিজ সইদ এখন প্রকাশ্যে ঘুরছে পাকিস্তানে।

.