মোদী মন্ত্রিসভার সম্প্রসারণ- পূর্ণমন্ত্রী হিসাবে শপথ পারিক্কর, প্রভু, নাড্ডা, বীরেন্দ্রর। প্রতিমন্ত্রী হিসাবে শপথ বাংলার বাবুল সুপ্রিয়র, বয়কট শিবসেনার

ইতিমধ্যেই ২২জন মন্ত্রীর তালিকা রাষ্ট্রপতির কাছে পাঠানো হয়েছে বলে সূত্রের খবর। এরমধ্যে চারজন পূর্ণ মন্ত্রী, তিনজন স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী ও ১৫জন প্রতিমন্ত্রী  আছেন বলে  খবর।

Updated By: Nov 9, 2014, 04:34 PM IST
মোদী মন্ত্রিসভার সম্প্রসারণ- পূর্ণমন্ত্রী হিসাবে শপথ পারিক্কর, প্রভু, নাড্ডা, বীরেন্দ্রর। প্রতিমন্ত্রী হিসাবে শপথ বাংলার বাবুল সুপ্রিয়র, বয়কট শিবসেনার
ছবি-ডিডি নিউজের সৌজন্যে

ওয়েব ডেস্ক: প্রধানমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার ছমাস পর মন্ত্রিসভার সম্প্রসারণ ঘটালেন নরেন্দ্র মোদী। আজ চার পূর্ণ মন্ত্রী, তিন স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী ও ১৪জন প্রতিমন্ত্রী শপথ নিলেন। রাজ্য থেকে মোদীর ক্যাবিনেটে জায়গা করে নিলেন বাবুল সুপ্রিয়। আজ প্রতিমন্ত্রী হিসাবে শপথ নিলেন আসানসোলের সাংসদ। প্রত্যাশামতোই পূর্ণমন্ত্রী হিসাবে শপথ নিলেন মনোহর পারিক্কর, সুরেশ প্রভু, জগতপ্রকাশ নাড্ডা ও চৌধুরী বীরেন্দ্র সিং।

স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী হিসাবে ক্যাবিনেটে জায়গা পেয়েছেন বন্দারু  দত্তাত্রেয়, রাজীব প্রতাপ সিং রুডি ও মহেশ শর্মা।  এছাড়াও ক্যাবিনেটে মোট ১৪জন প্রতিমন্ত্রীকে সামিল করলেন মোদী। প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন, মোক্তার আব্বাস নাকভি, রামকৃপাল যাদব, হরিভাই চৌধুরী, সাওয়ার লাল জাঠ, গিরিরাজ সিং, স্বাধ্বী নিরঞ্জনা জ্যোতি, জয়ন্ত সিনহা, রাজ্যবর্ধন সিং রাঠোর সহ ১৪জন। 

কে কোন মন্ত্রক পাচ্ছেন  তা এখনও স্পষ্ট না হলেও  মনোহর পারিক্কর সম্ভবত প্রতিরক্ষা মন্ত্রকের দায়িত্ব পাচ্ছেন। সুরেশ প্রভুর হাতে যেতে পারে রেলমন্ত্রক।  সকালে সম্ভাব্য মন্ত্রীদের সঙ্গে নিজের বাসভবনে  চা-চক্রে মিলিত হন  প্রধানমন্ত্রী।

শিবসেনা-বিজেপির সম্পর্কে বরফ গলল না। কেন্দ্রীয় মন্ত্রিসভার সম্প্রসারণ অনুষ্ঠান বয়কট করল শিবসেনা। শপথগ্রহণে এলেন না শিবসেনা নেতা অনিল দেশাই। শিবসেনার তরফে তাঁকে জানিয়ে দেওয়া হয় তিনি যেন মুম্বই ফিরে যান। কেন্দ্রে প্রতিমন্ত্রী হওয়ার কথা ছিল অনিল দেশাইয়ের। এই বিষয়ে ঘোর আপত্তি শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরের। মন্ত্রিসভায় পূর্ণমন্ত্রী চেয়েছিলেন তিনি।

.