আজ পুঞ্চে ফ্ল্যাগ মিটে ভারত-পাকিস্তান

আজ পুঞ্চে ফ্ল্যাগ মিটে ভারত-পাকিস্তান

আজ পুঞ্চে ফ্ল্যাগ মিটে ভারত-পাকিস্তানচাপের মুখে আজ ভারতের সঙ্গে ফ্ল্যাগ মিটিংয়ে বসছে পাকিস্তান। বেলা একটায় পুঞ্চ সেক্টরে দু দেশের ব্রিগেডিয়ার পর্যায়ের ওই ফ্ল্যাগ মিটিং আয়োজন হবে। ফ্ল্যাগমিটিংয়ে সম্মত হলেও গতকাল ফের ভারতীয় সেনা ছাউনি লক্ষ্য করে গুলি চালায় পাক সেনা।

দুই ভারতীয় জওয়ানের গলা কেটে নৃশংস খুন এবং লাগাতার সীমান্ত সংঘাতকে ঘিরে ক্রমশই উত্তপ্ত হয়ে উঠছে ভারত-পাক দুই দেশের সম্পর্ক। শান্তিরক্ষায় পাকিস্তানের কাছে ফ্ল্যাগ মিটিংয়ের অনুরোধ করে দিল্লি। প্রথমে খারিজ করলেও পরে তাতে রাজি হয় পাকিস্তান। স্থির হয়েছে সোমবার বেলা একটায় পুঞ্চ সেক্টরের চাকান দ্য বাগে দু-দেশের ব্রিগেডিয়ার পর্যায়ের ওই ফ্ল্যাগ মিটিং আয়োজন হবে। 

বৈঠকে দু দেশের আস্থাবর্ধক বাণিজ্য এবং পর্যটনের বিষয়গুলি নিয়েও আলোচনার সম্ভাবনা রয়েছে। পাক আগ্রাসন না থামালে ভারতকে বিকল্প ভাবতে হবে বলে শনিবারই হুঁশিয়ারি দেন বায়ুসেনা প্রধান ন্যাক ব্রাউনি। এরপরই রবিবার ফ্ল্যাগ মিটিংয়ে সম্মতি দেয় পাকিস্তান। তবে ফ্ল্যাগ মিটিংয়ে সম্মত হলেও রবিবার ফের অস্ত্রবিরতি লঙ্ঘন করে পাকিস্তান। রবিবারও কাশ্মীরের পুঞ্চ সেক্টরে ভারতীয় ছাউনি লক্ষ্য করে গুলি চালায় পাক সেনারা।

First Published: Monday, January 14, 2013, 08:40


comments powered by Disqus