এখনই বাড়ছে না গ্যাসের দাম

ক্রমাগত বিরোধিতায় ভর্তুকিহীন রান্নার গ্যাস সিলিণ্ডারের দাম বাড়ানোর সিদ্ধান্ত থেকে পিছু হঠল কেন্দ্র। নাম প্রকাশে অনিচ্ছুক তেল সংস্থার এক শীর্ষ কর্তা জানিয়েছেন, এখন থেকে ফের পুরনো দামেই ভর্তুকিহীন সিলিণ্ডার পাওয়া যাবে। তবে কি কারণে এই দামবৃদ্ধির সিদ্ধান্ত থেকে পিছু হঠল কেন্দ্র, তা স্পষ্ট করে কিছু জানাননি ওই কর্তা। তবে বাণিজ্যিক গ্যাস সিলিণ্ডারের দাম বাড়ানোর সিদ্ধান্ত অপরিবর্তিতই রাখছে কেন্দ্র।

Updated: Nov 2, 2012, 10:08 AM IST

ক্রমাগত বিরোধিতায় ভর্তুকিহীন রান্নার গ্যাস সিলিণ্ডারের দাম বাড়ানোর সিদ্ধান্ত থেকে পিছু হঠল কেন্দ্র। নাম প্রকাশে অনিচ্ছুক তেল সংস্থার এক শীর্ষ কর্তা জানিয়েছেন, এখন থেকে ফের পুরনো দামেই ভর্তুকিহীন সিলিণ্ডার পাওয়া যাবে। তবে কি কারণে এই দামবৃদ্ধির সিদ্ধান্ত থেকে পিছু হঠল কেন্দ্র, তা স্পষ্ট করে কিছু জানাননি ওই কর্তা। তবে বাণিজ্যিক গ্যাস সিলিণ্ডারের দাম বাড়ানোর সিদ্ধান্ত অপরিবর্তিতই রাখছে কেন্দ্র।
এর আগে গতকাল ভর্তুকিবিহীন গ্যাস সিলিন্ডারের দাম সিলিণ্ডার পিছু ২৬ টাকা ৫০ পয়সা বাড়ানোর কথা ঘোষণা করেছিল কেন্দ্র। যার ফলে কলকাতায় ভর্তুকি ছাড়া প্রতিটি সিলিন্ডারের নতুন দাম হওয়ার কথা ছিল ৯৫০ টাকা। কেন্দ্রের এই ঘোষণার পরই ফের ফেসবুকে ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজনৈতিক দলগুলিকে প্রতিবাদে সরব হওয়ার আর্জিও জানান তিনি। রাজনৈতিক মহলের অনুমান, সামনেই বেশ কয়েকটি রাজ্যে বিধানসভা নির্বাচন রয়েছে। সেই কথা মাথায় রেখেই সিলিণ্ডারের দাম বাড়ানো থেকে পিছু হঠল কেন্দ্র।