মুক্ত পুরোহিত, জেল থেকে বেরিয়েই উঠলেন সেনার গাড়িতে

Updated By: Aug 23, 2017, 02:09 PM IST
মুক্ত পুরোহিত, জেল থেকে বেরিয়েই উঠলেন সেনার গাড়িতে

ওয়েব ডেস্ক: জামিন মিলেছিল আগেই, আজ তালোজা জেল থেকে মুক্তি পেলেন ২০০৮-এর মালেগাঁও বিস্ফোরণ মামলায় অভিযুক্ত লেফট্যান্যান্ট কলোনেল প্রসাদ শ্রীকান্ত পুরোহিত। জেল থেকে বেরতেই পুরোহিতকে নিজেদের গাড়িতে তুলে দ্রুত এলাকা ছাড়ে সেনা পুলিস এবং সেনার কুইক রেসপন্স টিম।

উল্লেখ্য, গত সোমবার সুপ্রিম কোর্ট পুরোহিতের জামিন আবেদন মঞ্জুর করে। মালেগাঁও মামলায় গত ৯ বছর কারাবাস করেছেন কলোনেল পুরোহিত। জামিন মঞ্জুর হতেই পুরোহিত জানান, তিনি সেনাবাহিনীতে যোগ দেওয়ার জন্য মুখিয়ে আছেন।

একাংশের অভিযোগ, উগ্র হিন্দুত্ববাদী সংগঠনের সঙ্গে নিবিড় যোগ রেখে চলতেন কলোনেল পুরোহিত এবং বিস্ফোরণের আগে সেই সংগঠনগুলির সভায় বারংবার দেখা গিয়েছে তাঁকে। পুরোহিত অবশ্য তাঁর পেশাদারি দায়িত্বের কথা বলে স্বীকার করে নিয়েছেন যে হিন্দু সংগঠনের সভায় উপস্থিত থাকার বিষয়টি। তিনি আরও জানিয়েছেন যে, তাঁর উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশেই তিনি ওই সংগঠনগুলির সঙ্গে যোগাযোগ রাখতেন এবং তাঁর সম্পূর্ণ গতিবিধির কথা কর্তৃপক্ষ জানত। প্রসঙ্গত, পুরহিতের জামিন মঞ্জুর হওয়াতে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে রাজনৈতিক মহলে। এই জামিনকে 'বিজেপি শাসিত দেশে প্রত্যাশিত' বলে বর্ণনা করেছে কংগ্রেস। পক্ষান্তরে বিজেপিও একহাত নিয়ে কংগ্রেসের থেকে জানতে চেয়েছে যে, এই জামিনে তারা দুঃখিত কেন?

.