একাধিক যৌন হেনস্থার অভিযোগ, ইস্তফা দিতে বলা হতে পারে এম জে আকবরকে?

৬ জন মহিলা প্রাক্তন সাংবাদিক ও সম্পাদক এম জে আকবরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছেন

Updated: Oct 11, 2018, 03:46 PM IST
একাধিক যৌন হেনস্থার অভিযোগ, ইস্তফা দিতে বলা হতে পারে এম জে আকবরকে?

নিজস্ব প্রতিবেদন: যৌন হেনস্থার অভিযোগের চাপে শেষপর্যন্ত সরে যেতে হতে পারে বিদেশ প্রতিমন্ত্রী এম জে আকবরকে। এমনই এক সম্ভাবনার কথা ঘুরপাক খাচ্ছে রাজধানীর রাজনৈতিক মহলে। সংবাদসংস্থা এএনআইয়ের দাবি, এম জে আকবরকে নিয়ে বড় ঘোষণাও হতে পারে।

বর্তমানে নাইজেরিয়া সফরে রয়েছেন আকবর। তাঁকে সফর কাটছাঁট করে ফিরে আসতে বলা হয়েছে বলেও কোনও কোনও মহল থেকে বলা হচ্ছে। তবে সূত্রের খবর ওইরকম কোনও দাবির সত্যতা নেই। কিন্তু তাঁর বিরুদ্ধে যে গুরুতর অভিযোগ উঠেছে তা গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।সরকার খুব সাবধানে পা ফেলতে চাইছে।

আরও পড়ুন-মেট্রো লাইন পারাপার করতে গিয়ে বিপত্তি, ভোগান্তি অফিস যাত্রীদের

কংগ্রেস অবশ্য আগেই তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে আকবরের ব্যাখ্যা দাবি করেছে। সিপিএমও প্রশ্ন তুলেছে, আকবরের বিরুদ্ধে আর কতজন মহিলা অভিযোগ তুললে সরকার ব্যবস্থা নেবে? সূত্রের খবর, বিষয়টিকে গুরুত্ব দিয়ে দেখছে সরকার।

গোটা বিষয়টি নিয়ে মুখ খুলেছেন কেন্দ্রীয় মহিলা ও শিশু কল্যাণ দফতরের মন্ত্রী মানেকা গান্ধী। তিনি এক চ্যানেলে মন্তব্য করেছেন, এনিয়ে তদন্ত হওয়া উচিত। যাদের হাতে ক্ষমতা থাকে তারা এরকম করে থাকে। মিডিয়া, রাজনীতি, বড় বড় কোম্পানিতে এই ধরনের ঘটনা ঘটে থাকে। এখন মেয়েরা যখন মুখ খুলছেন তখন বিষয়টিকে গুরুত্ব দিয়ে বিচার করা উচিত।

আরও পড়ুন-ঘূর্ণিঝড় নয়, ‘তিতলি’-র প্রভাবে বৃষ্টিতে ভুগবে পশ্চিমবঙ্গ

উল্লেখ্য, ৬ জন মহিলা প্রাক্তন সাংবাদিক ও সম্পাদক এম জে আকবরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছেন। প্রথন অভিযোগটি করেন সাংবাদিক প্রিয়া রামানি। ভোগ ইন্ডিয়া-য় তাঁর লেখা একটি নিবন্ধে রামানি ওই অভিযোগ করেন। পরে তিনি আকবরের নাম প্রকাশ করেন। এরপর সুতপা পাল নামে আরও এক সাংবাদিক ওই একই অভিযোগ করেন। এক ইন্টারভিউয়ের সময় তাঁকে আকবর যৌন হেনস্থা করেন বলে অভিযোগ করেন ওই মহিলা সাংবাদিক। একইরকম অভিজ্ঞতার কথা জানিয়েছেন সাংবাদিক সাবা নাকভি ও লেখিকা গাজালা ওয়াহাব।

 

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close