মন্ত্রিত্ব ছাড়ার চ্যালেঞ্জ মদনের, বুদ্ধদেবকে নিশানায়

মন্ত্রিত্ব ছাড়ার চ্যালেঞ্জ মদনের, নিশানায় বুদ্ধদেব

মন্ত্রিত্ব ছাড়ার চ্যালেঞ্জ মদনের, নিশানায় বুদ্ধদেবফের নিশানায় বুদ্ধদেব ভট্টাচার্য। এবার একুশে জুলাই কমিশনে গিয়ে ১৯৯৩ সালের ২১ শে জুলাই যুব কংগ্রেসের মিছিলের ওপর পুলিসের গুলি চালনার নির্দেশ তিনিই দিয়েছিলেন বলে অভিযোগ করলেন ক্রীড়া ও পরিবহন মন্ত্রী মদন মিত্র। অভিযোগ মিথ্যা প্রমাণিত হলে ক্রীড়ামন্ত্রীর চ্যালেঞ্জ মন্ত্রিত্ব ছেড়ে দেবেন। 
 
 ১৯৯৩ সালের ২১ শে জুলাই যুব কংগ্রেসের মিছিলের ওপর পুলিসের গুলিচালনার ঘটনার তদন্তে গঠিত হয়েছে একুশে জুলাই কমিশন। কমিশনের আজ সাক্ষ্য দেন ক্রীড়া পরবহণ মন্ত্রী মদন মিত্র। তিনি জানিয়েছেন, ঘটনার আগের দিন ২০ জুলাই তিনি লালবাজারে পুলিস কর্তাদের বৈঠক করেন। উপস্থিত ছিলেন পুলিস কমিশনার তুষার তালুকদার, দীনেশ বাজপেয়ি, গৌতমমোহন চক্রবর্তী, দেবেন বিশ্বাস। সেখানেই একথা চলাকালীন তিনি জানতে পারেন বুদ্ধদেব ভট্টাচার্যের নির্দেশের কথা।

২১ জুলাই কমিশনকে মদন মিত্র যা জানিয়েছেন, তার মোদ্দা কথা হল পরিকল্পনামাফিক পুলিস গুলি চালিয়েছিল এবং তার নির্দেশ দিয়েছিলেন বুদ্ধদেব ভট্টাচার্য। একথা কেউ মিথ্যা প্রমাণ করলে  সম্প্রতি নন্দীগ্রাম সিবিআইকে ঘটনার পর তাদের তরফে কোনও লিখিত অভিযোগ জানানো হয়েছিল কীনা তা কিন্তু বলতে পারেননি ক্রীড়া পরিবহন মন্ত্রী।
 
 







First Published: Monday, February 04, 2013, 17:32


comments powered by Disqus