পুনেতে পদ্ম শিবিরের প্রার্থী মাধুরী!

মাধুরীর নামে না কি সিলমোহর বসিয়েছেন খোদ অমিত শাহ। জানা গিয়েছে মহারাষ্ট্রের বিজেপি নেতারাও মাধুরীর নাম রেখেছেন প্রথম বাছাইয়ের মধ্যেই।   

Sourav Paul | Updated: Dec 6, 2018, 06:12 PM IST
পুনেতে পদ্ম শিবিরের প্রার্থী মাধুরী!
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: ২০১৯ লোকসভা নির্বাচনের আগে আরও এক বড় চমক বিজেপির। শোনা যাচ্ছে আগামী লোকসভা নির্বাচনে না কি পুনে থেকে ভারতীয় জনতা পার্টির প্রার্থী হতে চেলেছেন বলি তারকা মাধুরী দিক্ষিত। পদ্ম শিবিরের খবর অনুযায়ী  মাধুরীর ভোটে প্রতিদ্বন্দ্বিতা করা নিয়ে ইতিমধ্যেই আলোচনা করেছেন দলের শীর্ষ নেতারা। মাধুরীর নামে না কি সিলমোহর বসিয়েছেন খোদ অমিত শাহ। জানা গিয়েছে মহারাষ্ট্রের বিজেপি নেতারাও মাধুরীর নাম রেখেছেন প্রথম বাছাইয়ের মধ্যেই।   

চলতি বছরের শুরুতেই মাধুরীর মুম্বইয়ের বাড়িতে গিয়ে তাঁর সঙ্গে দেখা করেছিলেন বিজেপি সভাপতি অমিত শাহ। জুন মাসে বিজেপির নেওয়া ‘সম্পর্ক ফর সমর্থন’ কর্মসূচির সময়ই তাঁর সঙ্গে দেখা করেছিলে শীর্ষ বিজেপি নেতৃত্ব। এরপর কেটে গিয়েছে আরও ৬ মাস। গেরুয়া শিবিরও ব্যস্ত হয়ে পড়েছে পাঁচ রাজ্যের ভোটে। এমন অবস্থায় হঠাত্ করে মাধুরী দিক্ষিতের নাম বিজেপি প্রার্থী তালিকায় জুড়ে যাওয়ায় খুব স্বাভাবিক ভাবেই আলোড়ন তৈরি হয়েছে।

(মাধুরীর বাড়িতে অমিত শাহ)

আরও পড়ুন- কংগ্রেস নেতা নভজ্যোত সিং সিধুর সভায় 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান, কীভাবে দেখাল পাকিস্তানি সংবাদমাধ্যম

মহারাষ্ট্রের এক শীর্ষ নেতা পিটিআই-কে জানিয়েছেন, “২০১৯ লোকসভা নির্বাচনে মাধুরী দিক্ষিতকে প্রার্থী করার বিষয়ে দল ভাবনা চিন্তা করছে। আমাদের মনে হয়েছে, পুনে আসনটিই তাঁর ভোটে লড়ার ক্ষেত্রে সবথেকে ভাল।”

উল্লেখ্য, গত লোকসভায় পুনে আসন থেকে ভোটে লড়েছিলেন বিজেপি প্রার্থী অনিল শিরোলে। কংগ্রেস প্রার্থীর কাছ থেকে তিন লক্ষেরও বেশি ভোটে জিতেছিলেন তিনি। এখন প্রশ্ন, এত ভাল ফল করার পরও কেন সেই আসনে পুরনো প্রার্থীকে টিকিট দিতে চাইছে না বিজেপি?

(পুনের বিজেপি সাংসদ অনিল শিরোলে)

ওয়াকিফহাল মহলের একাংশের মতে, পুনেতে আগের তুলনায় অনেকটাই রাশ হালকা হয়ে গিয়েছে বিজেপির। সংগঠনেও ফাটল ধরেছে। মাস কয়েক আগে যেভাবে পুনে থেকে কৃষক আন্দোলন সংগঠিত করল বামেরা, তাতে কিছুটা হলেও কোণঠাসা হয়েছে শাসক দল। এমন অবস্থায় বলিউড তারকা মাধুরী দিক্ষিতকে সেখানে প্রার্থী করে পুনে আসনটি সুরক্ষিত করতে চাইছে বিজেপি।  

আরও পড়ুন- লেকে ডুবে আত্মঘাতী এইডস আক্রান্ত মহিলা, সংক্রমণের আতঙ্কে জলই পাল্টে ফেললেন গ্রামবাসীরা

প্রসঙ্গত, মাধুরী ছাড়াও এমন অনেক তারকাকেই না কি এবার প্রার্থী করার কথা ভাবছে বিজেপি। অতীতে  উত্তরপ্রদেশের মথুরা আসন থেকে ভোটে লড়েছেন ড্রিম গার্ল হেমা মালিনী। তারও আগে বলিডিভা জয়াপ্রদা (সমাজবাদী পার্টি), দক্ষিণী তারকা নাগমা (কংগ্রেস) লোকসভা নির্বাচনে প্রার্থী হয়েছিলেন। তবে তাঁরা কেউ জেতেননি। উল্লেখ্য, শুধু বিজেপি-ই নয়, নায়িকাদের প্রার্থী করে ফায়দা তুলেছে বিরোধীরাও। তৃণমূল কংগ্রেসের কথাই ধরে নিন। মুনমুন সেনের মতো অভিনেত্রী বাসুদেব আচারিয়ার মতো বর্ষীয়ান কমিউনিস্ট সাংসদকে হারিয়ে দিয়েছেন। ভোটের বৈতরণী পার করেছেন সন্ধ্যা রায়, শতাব্দী রায়ের মতো টলি অভিনেত্রীরাও। বাংলায় বিজেপিও একটা চেষ্টা করেছিল বটে, তবে তাঁরা সফল হয়নি। রূপা গঙ্গোপাধ্যায়, লকেট চট্টোপাধ্যায়দের প্রার্থী করলেও তা ফলপ্রসূ হয়নি। নির্বাাচনী পরীক্ষায় ডাহা ফেল করেছেন তাঁরা। এবার হয়ত সেই একই  পরীক্ষায় বসতে চলেছেন মাধুরী দিক্ষিতও! সাফল্য কি পাবেন? বলবে সময়ই।   

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close