লড়াই ছাড়তে নারাজ গেরুয়া শিবির, মধ্যপ্রদেশে সরকার গড়তে ম্যারাথন বৈঠক বিজেপির

মঙ্গলবার রাতভর বৈঠকের পর বুধবার ফের বসেছে বিজেপির বৈঠক। সেই বৈঠকে রয়েছেন রাজ্য বিজেপি প্রধান, কৈলাশ বিজয়বর্গীয় সহ দলের শীর্ষ নেতারা। উদ্দেশ্য, সরকার গঠন করতে কৌশল স্থির করা।

Updated By: Dec 12, 2018, 12:41 PM IST
লড়াই ছাড়তে নারাজ গেরুয়া শিবির, মধ্যপ্রদেশে সরকার গড়তে ম্যারাথন বৈঠক বিজেপির

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার রাতভর বৈঠকের পর বুধবার ফের বসেছে বিজেপির বৈঠক। সেই বৈঠকে রয়েছেন রাজ্য বিজেপি প্রধান, কৈলাশ বিজয়বর্গীয় সহ দলের শীর্ষ নেতারা। উদ্দেশ্য, সরকার গঠন করতে কৌশল স্থির করা।

আরও পড়ুন-ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে লোকসভার ঘোষণা? ভোট বিপর্যয়ের পর ধন্দে মোদী-শাহ     

এদিকে, বুধবার সকালেই চিত্রটা স্পষ্ট হয়ে যায়। মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচনের চূড়ান্ত ফলাফল প্রকাশ করে নির্বাচন কমিশন। ফলাফলে দেখা যাচ্ছে ১১৪টি আসন পেয়েছে কংগ্রেস, বিজেপি পেয়েছে ১০৯, সপা ১, বসপা ২ এবং অন্যান্যরা পেয়েছে ৪টি আসন। ফলে সরকার গঠনের ক্ষেত্রে অনেকটাই পিছিয়ে পড়েছে বিজেপি। এর পরেও তত্পরতা জারি রেখেছে গেরুয়া শিবির। সকালেই বৈঠকে বসেছেন দলের নেতারা।

মঙ্গলবারই প্রধানমন্ত্রী টুইট করে তিন রাজ্যের মানুষকে তাঁদের সেবা করার জন্য ধন্যবাদ জানান। অর্থাত্ একপ্রকার স্পষ্ট হয়ে যায় বিজেপি হার স্বীকার করে নিচ্ছে। তার পরেও এদিনই মধ্যপ্রদেশ বিজেপি প্রধান জানিয়ে দেন তারা সরকার গঠনের জন্য লড়াই ছাড়ছেন না। মঙ্গলবার রাত দুটো পর্যন্ত মুখ্যমন্ত্রীর বাসভবনে এনিয়ে বৈঠক হয়।

আরও পড়ুন-আরবিআই ইস্যুতে রাজ্যসভায় নোটিস তৃণমূলের

বুধবার সকালেও সরকার গঠনের লক্ষ্যে বৈঠকে বসেছেন রাজ্য বিজেপির নেতারা। তবে সরকার গঠনের জন্য তাদের শক্ত বাধা পেরতে হবে। কারণ তাদের হাতে রয়েছে ১০৯টি আসন। অর্থাত্ তাদের সামনে এখন রয়েছে সপা-র ১টি আসন, বসপার ২টি আসন ও নির্দলের ৪টি আসন। এখন বিজেপি এদের বুঝিয়ে নিজের পক্ষে আনতে পারে কিনা সেটাই দেখার। তবে বসপা তাদের সমর্থন করবে না এটা একপ্রকার স্পষ্ট। তাই তার পরেও কীভাবে বিজেপি সরকার গঠনের কথা ভাবছে সেটাই দেখার।

.