হাই মাদ্রাসা, আইসিএসই ও আইএসসির ফল প্রকাশ

ফল প্রকাশ হল এবছরের হাই মাদ্রাসা, আলিম ও ফাজিল পরীক্ষার। হাইমাদ্রাসায় এবার প্রথম হয়েছেন দক্ষিণ দিনাজপুরের মাসুদ রেজ। মেয়েদের মধ্যে প্রথম হয়েছেন মালদার বটতলা আদর্শ হাই মাদ্রাসার ছাত্রী রোশনারা খাতুন।

Updated By: May 17, 2013, 02:18 PM IST

ফল প্রকাশ হল এবছরের হাই মাদ্রাসা, আলিম ও ফাজিল পরীক্ষার। হাইমাদ্রাসায় এবার প্রথম হয়েছেন দক্ষিণ দিনাজপুরের মাসুদ রেজ। মেয়েদের মধ্যে প্রথম হয়েছেন মালদার বটতলা আদর্শ হাই মাদ্রাসার ছাত্রী রোশনারা খাতুন।
এবছর হাইমাদ্রাসায় পাশের হার ৭৭.৬০%। এবার হাইমাদ্রাসায় পরীক্ষায় দিয়েছিল ৪০ হাজার ৯৯২ জন। আলিম পরীক্ষায় পরীক্ষা দিয়েছিল ছ হাজার চারশো পচানব্বই জন। আলম পরীক্ষায় পাশের হার ছিয়াত্তর দশমিক সাতানব্বই শতাংশ। ফাজিল পরীক্ষায় পরীক্ষার্থীর সংখ্যা ছিল তিন হাজার পাঁচশো চুয়ান্ন জন। এখানে পাশের হার সাতাত্তর দশমিক একাত্তর শতাংশ। মাদ্রাসা পরীক্ষার গুলির ফলাফলে এবার ছাত্রীদের থেকে ছাত্রদের পাশের হার বেশি। আজ এবছরের আইসিএসই, আইএসসি এবং মাদ্রাসা পরীক্ষার ফলপ্রকাশ। বেলা তিনটে নাগাদ আইসিএসই, আইএসসির ফল ঘোষণা করা হবে।
প্রকাশিত হল চলতি বছরের আইসিএসই এবং আইএসসি পরীক্ষার ফলও। আইসিএসইতে এবারের পাশের হার ৯৮.০২ শতাংশ। আইএসসিতে পাশের হার ৯৫.১৫ শতাংশ। এবারও ছাত্রদের তুলনায় ভাল ফল করেছে ছাত্রীরা। আগামী ২১ মে আইসিএসই-র মার্কশিট তুলে দেওয়া হবে পরীক্ষার্থীদের হাতে। আইএসসির মার্কশিট দেওয়া হবে ২৩ মে। 

.