''বিজেপি-শিবসেনার বিচ্ছেদ সুপরিকল্পিত'', রাজের বাক্যবোমা

বিজেপি-শিবসেনা বিচ্ছেদ পুরোপুরি সুপরিকল্পিত। একমাস আগেই তৈরি করা হয়েছিল এই চিত্রনাট্য। গতকাল এমনই চাঞ্চল্যকর অভিযোগ করেন মহারাষ্ট্র নবনির্মাণ সেনা প্রধান রাজ ঠাকরে।

Updated By: Sep 29, 2014, 10:26 AM IST
''বিজেপি-শিবসেনার বিচ্ছেদ সুপরিকল্পিত'', রাজের বাক্যবোমা

ওয়েব ডেস্ক: বিজেপি-শিবসেনা বিচ্ছেদ পুরোপুরি সুপরিকল্পিত। একমাস আগেই তৈরি করা হয়েছিল এই চিত্রনাট্য। গতকাল এমনই চাঞ্চল্যকর অভিযোগ করেন মহারাষ্ট্র নবনির্মাণ সেনা প্রধান রাজ ঠাকরে।

বিজেপি এমএনএস প্রধান রাজ ঠাকরের এহেন অভিযোগকে উড়িয়ে দিয়েছে। শিবসেনার পক্ষ থেকে অবশ্য এ বিষয়ে মুখ খোলা হয়নি।

এদিকে, রাষ্ট্রপতি শাসনেই ভোট হবে মহারাষ্ট্রে। গতকাল রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি হয়। কংগ্রেসের সঙ্গে জোট ভেঙে যাওয়ায় রাজ্যে জোট সরকারের ওপর থেকে সমর্থন তুলে নেয় এনসিপি। উপ-মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন অজিত পওয়ার। এনসিপি সমর্থন তুলে নেওয়ায় ভোটের আগে আর সংখ্যালঘু সরকারের মুখ্যমন্ত্রী থাকতে চাননি কংগ্রেস নেতা পৃথ্বীরাজ চৌহান।

গত শুক্রবার ইস্তফা দেন তিনিও। প্রধানমন্ত্রীর অনুপস্থিতিতে গতকাল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের নেতৃত্বে বৈঠকে বসে কেন্দ্রীয় মন্ত্রিসভা। রাজ্যপালের সুপারিশ অনুযায়ী মন্ত্রিসভা মহারাষ্ট্রে রাষ্ট্রপতি শাসন জারির সিদ্ধান্ত নেয়। মন্ত্রিসভার সেই সুপারিশে সম্মতি দিয়েছেন রাষ্ট্রপতি। আজ থেকেই রাজ্যে জারি হয়েছে রাষ্ট্রপতি শাসন। পনেরোই অক্টোবর মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচন। 

.