কেজরিওয়াল-মমতা সাক্ষাতে বাধা বৈজল, কেজরির কাঠগড়ায় প্রধানমন্ত্রী

অনুমতি না দেওয়া হলেও রাজনিবাসে হেঁটে দিল্লির মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়, এইচডি কুমারস্বামী, পিনরাই বিজয়ন ও চন্দ্রবাবু নাইডু। 

Updated By: Jun 16, 2018, 09:47 PM IST
কেজরিওয়াল-মমতা সাক্ষাতে বাধা বৈজল, কেজরির কাঠগড়ায় প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়কে সাক্ষাতের অনুমতি দিলেন না দিল্লির উপরাজ্যপাল অনিল বৈজল। ৬ দিন ধরে উপরাজ্যপালের ভবনে ধরনায় বসেছেন অরবিন্দ কেজরিওয়াল ও উপমু্খমন্ত্রী মনীশ সিসোদিয়া, সত্যেন্দ্র জৈন ও গোপাল রাই। নীতি আয়োগের বৈঠক উপলক্ষে শনিবার দিল্লিতে গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে সাক্ষাতের জন্য উপরাজ্যপালের সময় চান পশ্চিমবঙ্গ, কেরল, অন্ধ্রপ্রদেশ ও কর্ণাটকের মুখ্যমন্ত্রীরা। তবে সেই অনুরোধ রাখেননি অনিল বৈজল।

রাজ্যপালের এই সিদ্ধান্তে টুইটারে তীব্র ক্ষোভ উগরে দিয়েছেন অরবিন্দ কেজরিওয়াল। তাঁর কথায়, ''মনে হয় না, উপরাজ্যপাল এই সিদ্ধান্ত নিয়েছেন। প্রধানমন্ত্রীর দফতর থেকেই তাঁকে নির্দেশ দেওয়া হয়েছে। ঠিক যেভাবে ধর্মঘট চলছে।'' কেজরিয়াল আরও লিখেছেন, ''আমরা গণতন্ত্রে বাস করি। অন্যান্য রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে সাক্ষাতে বাধা দিতে পারেন কি প্রধানমন্ত্রী? রাজনিবাস কারও ব্যক্তিগত সম্পত্তি নয়। এটা ভারতের মানুষের।''          

আইএএস অফিসারদের ধর্মঘট প্রত্যাহারের দাবিতে দিল্লির উপরাজ্যপাল অনিল বৈজলের বাড়িতে ৬ দিন ধরে ধরনায় বসেছেন অরবিন্দ কেজরিওয়ালরা। অনুমতি না দেওয়া হলেও রাজনিবাসে হেঁটে দিল্লির মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়, এইচডি কুমারস্বামী, পিনরাই বিজয়ন ও চন্দ্রবাবু নাইডু। 

রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন নীতি আয়োগের বৈঠক রয়েছে। সেখানে থাকবেন রাজ্যের মুখ্যমন্ত্রীরা।  

আরও পড়ুন- মার্কিন পণ্যে বহিঃশুল্ক বাড়িয়ে ট্রাম্পকে ইটের বদলে পাটকেল মোদীর

.