নোট বাতিল ইস্যুতে কেন্দ্রকে ৩ দিনের সময়সীমা মমতার!

নোট বাতিল ইস্যুতে এবার একবারে দিল্লির রাস্তায় নেমে আন্দোলনে মমতা বন্দ্যোপাধ্যায়। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে একমঞ্চে আজ দেখা গেল মমতা ব্যানার্জিকে। কেজরিওয়ালকে সঙ্গে নিয়েই রিজার্ভ ব্যাঙ্কের সামনে ধরনায় বসলেন তিনি। সাধারণ মানুষের সঙ্গে কথা বলার পাশাপাশি রাস্তায় নেমে মোদী সরকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে আন্দোলনের ডাক দেন তিনি।

Updated By: Nov 17, 2016, 04:11 PM IST
নোট বাতিল ইস্যুতে কেন্দ্রকে ৩ দিনের সময়সীমা মমতার!

ওয়েব ডেস্ক : নোট বাতিল ইস্যুতে এবার একবারে দিল্লির রাস্তায় নেমে আন্দোলনে মমতা বন্দ্যোপাধ্যায়। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে একমঞ্চে আজ দেখা গেল মমতা ব্যানার্জিকে। কেজরিওয়ালকে সঙ্গে নিয়েই রিজার্ভ ব্যাঙ্কের সামনে ধরনায় বসলেন তিনি। সাধারণ মানুষের সঙ্গে কথা বলার পাশাপাশি রাস্তায় নেমে মোদী সরকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে আন্দোলনের ডাক দেন তিনি।

আরও পড়ুন- মমতা-কেজরি সভা, দিল্লিতে ফুল ও ঝাড়ুর ঝড়

গত কয়েকদিন ধরে মমতা বন্দ্যোপাধ্যায় সহ বিরোধী দলগুলি নরেন্দ্র মোদী সরকারের নোট বাতিল সিদ্ধান্তের বিরুদ্ধে সোচ্চার হয়েছে। এই পরিস্থিতিতে গতকাল থেকেই রাজপথে নেমেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ও। শিবসেনা, আপ ও ন্যাশনাল কনফারেন্সকে সঙ্গে নিয়ে দরবার করেছেন রাষ্ট্রপতির কাছে। পাশাপাশি দিল্লি ছাড়াও আরও কয়েকটি রাজ্যে সাধারণ মানুষকে একজোট করতে বিক্ষোভ সমাবেশ করার কথা রয়েছে তাঁর। ২৭ নভেম্বর যাবেন মোদীর লোকসভা কেন্দ্র বারাণসীতেও।

আজ সকাল থেকেই রাস্তায় নেমে কেজরিওয়ালের সঙ্গে আন্দোলন শুরু করেন তিনি। রাজনৈতিক মহলের ধারণা এই আন্দোলনের উদ্দেশ্য একটাই, রাজনৈতিকভাবে কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তকে মোকাবিলা করা। RBI-এর সদর দফতরে গিয়ে মমতার প্রশ্ন, "পরিস্থিতি সামাল দিতে ও প্রয়োজন মেটাতে যথেষ্ট টাকার জোগান তাদের কাছে রয়েছে কিনা?" আরও বলেন, "কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তের ফলে মানুষ রাস্তায় দাঁড়িয়েও টাকা পচ্ছেন না। শ্রমিকরা তাদের বেতন পাচ্ছেন না। গোটা দেশে জরুরি পরিস্থিতির সৃষ্টি হয়েছে।" আগামী ৩ দিনের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক না হলে রাস্তায় নেমে বড় ধরনের আন্দোলনের হুমকি দিয়েছেন মমতা ব্যানার্জি।

.