সোনিয়া-মমতা বৈঠক, ফোকাসে দেশজোড়া CBI-আয়কর হানা

রাষ্ট্রপতি পদপ্রার্থীর নাম বাছাইকে ছাপিয়ে গেল মোদী বিরোধিতা। কেন্দ্রের বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ তুললেন মমতা বন্দ্যোপাধ্যায়। সোনিয়ার সঙ্গে বৈঠক সেরে বেরিয়ে বিরোধীদের একজোট করার পক্ষে জোরালো সওয়াল করলেন মুখ্যমন্ত্রী। বললেন রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধী শিবির থেকে সর্বসম্মত প্রার্থী দেওয়ার পক্ষে তিনি। 

Updated By: May 16, 2017, 09:39 PM IST
সোনিয়া-মমতা বৈঠক, ফোকাসে দেশজোড়া CBI-আয়কর হানা

ব্যুরো: রাষ্ট্রপতি পদপ্রার্থীর নাম বাছাইকে ছাপিয়ে গেল মোদী বিরোধিতা। কেন্দ্রের বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ তুললেন মমতা বন্দ্যোপাধ্যায়। সোনিয়ার সঙ্গে বৈঠক সেরে বেরিয়ে বিরোধীদের একজোট করার পক্ষে জোরালো সওয়াল করলেন মুখ্যমন্ত্রী। বললেন রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধী শিবির থেকে সর্বসম্মত প্রার্থী দেওয়ার পক্ষে তিনি। 

১০ জনপথে সোনিয়া-মমতা বৈঠক। মূল এজেন্ডা, রাষ্ট্রপতি পদপ্রার্থীর নাম বাছাই। কিন্তু, সব ছাপিয়ে দুই হেভিওয়েট নেত্রীর বৈঠকে ফোকাসে উঠে এল দেশজোড়া CBI-আয়কর হানা। 

দুর্নীতির অভিযোগে মঙ্গলবারই প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরের চেন্নাইয়ের বাড়িতে হানা দেয় CBI। তল্লাসি চলে তাঁর ছেলে কার্তির বাড়িতেও। একইসময়ে আয়কর স্ক্যানারে RJD প্রধান লালুপ্রসাদ যাদবও। আর কেন্দ্রীয় সংস্থার দেশজোড়া তল্লাসিকে হাতিয়ার করে বিরোধী ঐক্যের অস্ত্র শান দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠক সেরে বেরিয়েই নিশানা করলেন মোদী সরকারকে।  বাংলার ক্ষেত্রে যে প্রতিহিংসার রাজনীতির অভিযোগ মমতা করে আসছেন, এদিন সেই অস্ত্রেই জুড়ে দিলেন বাকি বিরোধীদের।

সোনিয়ার টার্গেট ২০১৯। কংগ্রেস সভানেত্রী জানেন, রাষ্ট্রপতি নির্বাচনে সর্বসম্মতি প্রার্থী দিতে পারলে লোকসভা ভোটে মোদী বিরোধী জোট গড়ার কাজ অনেকটাই এগিয়ে থাকবে। আর  ২০২১-র দিকে তাকিয়ে মমতা চান আগামী লোকসভা ভোটে দিল্লির মসনদ থেকে BJP কে হঠাতে।এদিন সনিয়ার সঙ্গে বৈঠকের পর ঐক্যের সেই বার্তাই শোনা গেল বাংলার মুখ্যমন্ত্রীর গলায়।

মমতা একা নন। রাইসিনা হিলসে পরবর্তী বাসিন্দা কে হবেন তা সামনে রেখে বিরোধীদের একমঞ্চে আনার তোড়জোড় শুরু করেছেন লালুপ্রসাদও। ২৭ অগাস্ট পাটনায় বিজেপি বিরোধী দলগুলিকে নিয়ে সমাবেশের ডাক দিয়েছেন লালুপ্রসাদ যাদব। টুইট করে সেকথা জানিয়েও দিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী। তাই রাইসিনা পর নেক্সট ডেস্টিনেশন এখন পাটনা। ২০১৯-র আগে ঐক্যের সুর জোরদার করতে মরিয়া বিরোধী শিবির।

.