সংবাদমাধ্যমের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ মমতার

Last Updated: Saturday, December 15, 2012 - 11:04

বার বার আবেদনসত্ত্বেও সাড়া মেলেনি শিল্পমহলের। লগ্নি আসছে না রাজ্যে। মমতা বন্দ্যোপাধ্যায়ের মতে, এজন্য দায়ী সংবাদমাধ্যম। কারণ তারাই রাজ্য সরকার সম্পর্কে নেতিবাচক মনোভাব ছড়াচ্ছে জনমানসে। আজ দিল্লিতে বণিকসভা ফিকির অনুষ্ঠানে এমনই মন্তব্য করেন মুখ্যমন্ত্রী। একইসঙ্গে শিল্পের জন্য জমি নিয়ে রাজ্যের অবস্থান যে বদলাবে না, তাও বুঝিয়ে দিয়েছেন তিনি।  
বার বার শিল্পমহলের কাছে আবেদন করেও গত দেড় বছরে এরাজ্যে লগ্নি তেমন আসেনি। তাই শনিবার দিল্লিতে ফিকির সম্মেলনে মুখ্যমন্ত্রী  শুরুটা করেছিলেন খানিকটা তোয়াজের সুরেই। লক্ষ্য ছিল মুখ ফিরিয়ে থাকা শিল্পমহলের মন জয় করা। কিন্তু একইসঙ্গে জমিনীতি নিয়ে তিনি যে আগের জায়গাতেই রয়েছেন, মনে করিয়ে দিয়েছেন সেকথাও।
বিভিন্ন সময়ে শিল্পপতিদের মুখে রাজ্যের জমিনীতির সমালোচনা, তা নিয়ে উদ্বেগ শোনা গেছে। এই ইস্যুতে সরব বিরোধীরাও। কংগ্রেসের অভিযোগ, জমিনীতির পরিবর্তন না হলে, রাজ্যে শিল্পায়নের সম্ভাবনা ধাক্কা খাবেই। আগামী সোমবার দিল্লিতে শিল্পপতিদের সঙ্গে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। তবে জমিনীতি না বদলালে সেখান থেকেও রাজ্যে নতুন শিল্প আনার কোনও সবুজ সঙ্কেত তিনি জোগাড় করতে পারেন কিনা তা নিয়ে সন্দিহান বিশেষজ্ঞ মহল।
 



First Published: Saturday, December 15, 2012 - 23:03


comments powered by Disqus