দিল্লিতে অসুস্থ রাষ্ট্রপতিকে দেখতে গেলেন, বিজেপি বিরোধী জোটের বার্তা দিলেন মুখ্যমন্ত্রী

সংসদ চত্বরে দাঁড়িয়ে বিজেপি-বিরোধী জোটের বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন, কোনও দলই তাঁর কাছে অচ্ছুত্‍ নয়। সকলের সঙ্গে কথা বলতেই তিনি রাজি। সংসদের সেন্ট্রাল হলে বিভিন্ন দলের নেতাদের সঙ্গেও দেখা করেন মুখ্যমন্ত্রী। অসুস্থ রাষ্ট্রপতিকে দেখতে যান হাসপাতালে।

Updated By: Dec 18, 2014, 06:52 PM IST

ওয়েব ডেস্ক: সংসদ চত্বরে দাঁড়িয়ে বিজেপি-বিরোধী জোটের বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন, কোনও দলই তাঁর কাছে অচ্ছুত্‍ নয়। সকলের সঙ্গে কথা বলতেই তিনি রাজি। সংসদের সেন্ট্রাল হলে বিভিন্ন দলের নেতাদের সঙ্গেও দেখা করেন মুখ্যমন্ত্রী। অসুস্থ রাষ্ট্রপতিকে দেখতে যান হাসপাতালে।

হঠাত্‍ কেন দিল্লিতে মুখ্যমন্ত্রী? মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই জানিয়েছিলেন দুটি কারণ। অসুস্থ রাষ্ট্রপতিকে দেখতে যাওয়া আর রাজধানীর রাজনৈতিক মহলের সঙ্গে সাক্ষাত্‍। যদিও,প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে তাঁর দেখা হবে কিনা তা বুধবারও অনিশ্চিত ছিল। বৃহস্পতিবার সন্ধেয় অবশ্য সেনা হাসপাতালে গিয়ে অসুস্থ রাষ্ট্রপতিকে দেখে আসেন মুখ্যমন্ত্রী।

মদন মিত্রর গ্রেফতারের পর বিজেপির বিরুদ্ধে সুর সপ্তমে চড়িয়েছেন মুখ্যমন্ত্রী। সংসদে বিজেপিকে কোণঠাসা করতে অন্যান্য দলকে সঙ্গে নিয়ে এগোচ্ছে তৃণমূল। এই পরিস্থিতিতে
মুখ্যমন্ত্রীর দিল্লি আসার কারণ নিয়ে জল্পনা ছিলই। এদিনও বিজেপির বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ করেন তিনি।  বিজেপি-বিরোধী দলগুলিকে দেন জোটের বার্তা।

এরপর সংসদের সেন্ট্রাল হলে যান মুখ্যমন্ত্রী। দলীয় সাংসদদের সঙ্গে বৈঠক করেন। বিজেপিকে কোণঠাসা করতে সব দলকে সঙ্গে নিয়ে কৌশল তৈরির নির্দেশ দেন। এরই পাশাপাশি মুখ্যমন্ত্রী কথা বলেন সংসদ বিষয়ক মন্ত্রী বেঙ্কাইয়া নাইডুর সঙ্গে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে রাজনীতি, সুশাসন নিয়ে আলোচনা করতে চান বলে জানান বেঙ্কাইয়া।

এনসিপি নেতা প্রফুল প্যাটেল এবং এডিএমকে নেতা তথা ডেপুটি স্পিকার এম থাম্বিদুরাই সেন্ট্রাল হলে মমতার সঙ্গে দেখা করেন। ফোনে কথা বলেন এমডিএমকে নেতা ভাইকো, যিনি সম্প্রতি বিজেপির সঙ্গে জোট ভেঙে দিয়েছেন। তবে, কংগ্রেস বা বিজেপি বিরোধী রাজনীতির বড় মুখ জনতা পরিবারের কোনও নেতার সঙ্গে সংসদে মুখ্যমন্ত্রীর কথা হয়নি। ফলে, অ-বিজেপি দলগুলিকে কাছাকাছি আনার চেষ্টা সফল হল কিনা তা নিয়ে প্রশ্ন রয়েই গেল।

.