বর্ষপূর্তি নৈশভোজে থাকছেন না মমতা, করুণানিধি, অনুপস্থিতির ইঙ্গিত মায়ার

Last Updated: Tuesday, May 22, 2012 - 14:30

তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এবং ডিএমকে কুলপতি করুণানিধির পর ইউপিএ ২ সরকারের তৃতীয়বর্ষ পূর্তিতে প্রধানমন্ত্রীর বাসভবনে নৈশভোজের আসরে উপস্থিত না থাকার সিদ্ধান্ত নিলেন বিএসপি নেত্রী মায়াবতী। যদিও সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন নিমন্ত্রণ পেলেও অনুষ্ঠানে যাবেন কি না সেবিষয়ে সিদ্ধান্ত নেননি তিনি।
স্বাস্থের কারণে অনুপস্থিত থাকবেন করুণানিধি। তবে তৃণমূল নেত্রীর অনুপস্থিতির কারণ এখনও জানা যায়নি। রাজ্যের সুদ মকুব এবং আর্থিক প্যাকেজ নিয়ে এই দুই শরিকের ব্যবধান বৃদ্ধিকেই তাঁর অনুপস্থিতির কারণ হিসেবে মনে করছে রাজনৈতিক মহল। গতবছরের মতো এবারও ডিএমকের হয়ে অনুষ্ঠানে যাবেন টিআর বালু। তৃণমূল কংগ্রেসের তরফে উপস্থিত থাকতে পারেন সুদীপ বন্দ্যোপাধ্যায়।
অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মনমোহন সিং বিগত বছরগুলিতে সরকারের কাজের খতিয়ান দেবেন।
প্রধানমন্ত্রীর নেতৃত্বে প্রথম ইউপিএ সরকারের পথ মোটের উপর মসৃণ থাকলেও লোকপাল বিল থেকে খুচরো ব্যবসায় বিদেশি বিনিয়োগের মতো বিভিন্ন ইস্যুতে শরিকি চাপে অস্বস্তিতে পড়েছে সরকারের সেকেন্ড ইনিংস। এছাড়াও দুর্নীতি, মূল্যবৃদ্ধির মতো ইস্যুগুলিতেও এই সরকার সাধারণ মানুষের কাছেও জনপ্রিয়তা হারিয়েছে বলে মনে করা হচ্ছে। সম্প্রতি এক জনমত সমীক্ষায় শহরাঞ্চলের ৬৬ শতাংশ মানুষ এই সরকার পরিবর্তনের পক্ষে মত দিয়েছে। এমন পরিস্থিতিতে বর্ষপূর্তি অনুষ্ঠানেই প্রধান দুই শরিক দলের শীর্ষ নেতৃত্বের অনুপস্থিতি জোট সরকারের ঐক্য নিয়ে প্রশ্ন তুলবে বলেই মনে করছে বিশেষজ্ঞ মহল।



First Published: Tuesday, May 22, 2012 - 14:30


comments powered by Disqus