আজ আর্থিক দরবারে দিল্লিতে বৈঠকে মুখ্যমন্ত্রী

দিল্লিতে বিক্ষোভের মুখে মুখ্যমন্ত্রী

দিল্লিতে বিক্ষোভের মুখে মুখ্যমন্ত্রীছাত্রনেতা সুদীপ্ত গুপ্তর পুলিস হেফাজতে মৃত্যুর প্রতিবাদ দিল্লিতে। যোজনা কমিশনের অফিসের সামনে বিক্ষোভ দেখান এসএফআই সমর্থকেরা। বিক্ষোভের মুখে পড়েন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র। বিক্ষোভে আটকে পড়েন মুখ্যমন্ত্রীও। সুদীপ্ত গুপ্তর মৃত্যুর বিচার বিভাগীয় তদন্তের দাবিতে বিক্ষোভ দেখানো হয়। আটকে দেওয়া হয় মন্ত্রীদের গাড়ি। আজ যোজনা কমিশনে মুখ্যমন্ত্রীর বৈঠক ঘিরে আগে থেকেই আঁটসাঁট ব্যবস্থা নিয়েছিল দিল্লি পুলিস। পুলিসই মুখ্যমন্ত্রী ও অর্থমন্ত্রীকে বিক্ষোভ থেকে উদ্ধার করে। দেড়িতে হলেও বৈঠক শুরু হয়েছে যোজনা কমিশনের দফতরে। বাইরে অবস্থানে অনড় বিক্ষোভকারীরা।

রাজ্যের জন্য আর্থিক দাবিদাওয়া নিয়ে দরবার করতে দিল্লি সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ দুপুর সাড়ে তিনটে নাগাদ যোজনা কমিশনের ডেপুটি চেয়ারম্যান মন্টেক সিং আলহুয়ালিয়ার সঙ্গে বৈঠকের কথা ছিল তাঁর। রাজ্যের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের রিপোর্টও জমা দেওয়ার কথা রয়েছে।

এরপর সন্ধে সাড়ে সাতটা নাগাদ প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর। এর আগে বেশ কয়েকবার  দিল্লিতে দরবার করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কখনও নিজে কখনও বা অর্থমন্ত্রী অমিত মিত্রকে পাঠিয়ে রাজ্যের জন্য বিশেষ আর্থিক প্যাকেজ  এবং ঋণ মকুবের জন্য দরবার করেছেন তিনি। কিন্তু কোনও প্রস্তাবেই এখনও পর্যন্ত সাড়া দেয়নি কেন্দ্র।

রাজ্যে নতুন সরকার ক্ষমতায় আসার পর দুবছর অতিক্রম হতে চললেও রাজ্যের প্রতি কেন্দ্রের আর্থিক বঞ্চনার ছবিটা বদলায়নি বলে দিল্লি যাওয়ার আগে ফের অভিযোগ করেন মুখ্যমন্ত্রী। বুধবার কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরমের সঙ্গেও দেখা করার কথা মুখ্যমন্ত্রীর।

মুখ্যমন্ত্রীর সঙ্গে দিল্লি গেছেন অর্থমন্ত্রী অমিত মিত্র এবং পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখার্জিও।







First Published: Tuesday, April 09, 2013, 16:12


comments powered by Disqus