পর্ষদ গড়েই পাহাড়ে উন্নয়ন আনতে চান মুখ্যমন্ত্রী

গুরুংদের চাপে রাখতে মুখ্যমন্ত্রীর নতুন তাস। জিটিএ, লেপচা পর্ষদের পর এবার তামাংদের জন্য নতুন উন্নয়ন পর্ষদের ঘোষণা মুখ্যমন্ত্রীর। মিরিকে জনসভায় মুখ্যমন্ত্রী জানিয়ে দেন তামাংদের উন্নয়নেও তৈরি হবে উন্নয়ন পর্ষদ। অর্থাত্‍ এই মুহুর্তে দার্জিলিংয়ের উন্নয়নে তিনটি বোর্ড হল। জিটিএ, লেপচা পর্ষদ, ও তামাং উন্নয়ন পর্ষদ। মুখ্যমন্ত্রী পাহাড়ের জন্য প্রয়োজনে আরও পর্ষদ তৈরির প্রতিশ্রুতি দিয়েছেন। মিরিকে তিনি বলেন, তামাং, লিম্বু, সুটিয়া, ছেত্রী, ভুটিয়া, খাসি সহ একাধিক জনগোষ্ঠী আদিবাসী স্বীকৃতির দাবি করছে। তাঁদের দাবি নিয়ে তিনি কেন্দ্রের দ্বারস্থ হবেন বলেও জানান। Mamata wants more GTA like association in hill

Updated By: Jan 21, 2014, 07:55 PM IST

গুরুংদের চাপে রাখতে মুখ্যমন্ত্রীর নতুন তাস। জিটিএ, লেপচা পর্ষদের পর এবার তামাংদের জন্য নতুন উন্নয়ন পর্ষদের ঘোষণা মুখ্যমন্ত্রীর। মিরিকে জনসভায় মুখ্যমন্ত্রী জানিয়ে দেন তামাংদের উন্নয়নেও তৈরি হবে উন্নয়ন পর্ষদ। অর্থাত্‍ এই মুহুর্তে দার্জিলিংয়ের উন্নয়নে তিনটি বোর্ড হল। জিটিএ, লেপচা পর্ষদ, ও তামাং উন্নয়ন পর্ষদ। মুখ্যমন্ত্রী পাহাড়ের জন্য প্রয়োজনে আরও পর্ষদ তৈরির প্রতিশ্রুতি দিয়েছেন। মিরিকে তিনি বলেন, তামাং, লিম্বু, সুটিয়া, ছেত্রী, ভুটিয়া, খাসি সহ একাধিক জনগোষ্ঠী আদিবাসী স্বীকৃতির দাবি করছে। তাঁদের দাবি নিয়ে তিনি কেন্দ্রের দ্বারস্থ হবেন বলেও জানান।

আজ মিরিকে জনসভা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সভা থেকে এক গুচ্ছ নতুন প্রকল্প ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শিলিগুড়িতে উত্তরবঙ্গের নতুন সচিবালয় উদ্বোধনের পর গতকাল রাতেই মিরিকে পৌছে গিয়েছ তিনি। এবার মুখ্যমন্ত্রীর সফরসূচীতে মিরিক ছাড়াও রয়েছে কার্শিয়ং এবং দার্জিলিং। তেইশে জানুয়ারি দার্জিলিংয়ে নেতাজি সুভাষ চন্দ্র বসুর জন্মদিবসের অনুষ্ঠানে যোগ দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

ছবি: DNA

.