চেলসির দায়িত্বে `চিরশত্রু`, সিটির বিদায়

চেলসির দায়িত্বে `চিরশত্রু`, সিটির বিদায়

চেলসির দায়িত্বে `চিরশত্রু`, সিটির বিদায়চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিল ম্যানচেস্টার সিটি। আয়াক্স আমস্টারডামের সঙ্গে ২-২ গোল ড্র করায় গতবারের মত এবারও ইউরোপ সেরা ফুটবল প্রতিযোগিতা চ্যাম্পিয়ন্স লিগের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিল। এদিন আবার চ্যাম্পিয়ন্স লিগে একটা কাণ্ড ঘটল। জিততে পারল না ইউরোপের কোনও বড় ক্লাবই। ‍ম্যানচেস্টার সিটির পাশাপাশি রিয়াল মাদ্রিদ-, এসি মিলান, আর্সেনাল, শালকে জিরো ফোর-এর মত বড় দলেরা ড্র করে বসল।

মঙ্গলবার গভীর রাতে শেষ ষোলোয় উঠেছে এফসি পোর্তো ও মালাগা। বরুসিয়া ডর্টমুন্ডের সঙ্গে ২-২ গোলে ড্র করে স্বপ্ন বাঁচিয়ে রেখেছে রিয়াল মাদ্রিদ। সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদ ও জার্মানির বরুসিয়া ডর্টমুন্ড। ২৮ মিনিটে এগিয়ে যায় সফরকারীরা। গোল করেন রেউস। ৩৪ মিনিটে মেসুত ওজিলের পাস থেকে রিয়ালকে সমতায় ফেরান পেপে। ৪৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বরুসিয়া। ৪৫ মিনিটে ভুলে নিজেদের জালেই বল জড়িয়ে দেন রিয়ালের আরবেলোয়া। বিরতির পর গোল শোধে মরিয়া হয়ে উঠে রিয়াল। শত চেষ্টা করেও সফরকারীদের রক্ষণদুর্গে চিড় ধরাতে পারছিলো না রোনাল্ডোরা। খেলার শেষ মুহূর্তে সাফল্যের দেখা পায় রিয়াল। ৮৯ মিনিটে মেসুত ওজিলের গোলে সমতায় ফেরে তারা। বাকি সময় হয়নি। তাই ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে হোসে মরিনহোর দলকে। এদিকে আর্সেনাল ২-২ গোল জার্মানির শালকে জিরো ফোরের বিরুদ্ধে ড্র করে। ইতালির এসি মিলান ১-১ গোলে স্পেনের মালাগার সঙ্গে এবং ডায়নামো কিভ গোলশূন্য ড্র করেছে পতুগার্লের ক্লাব পোর্তোর সঙ্গে।
এদিকে, যে রাফায়েল বেনিতেজকে একসময় চিরশত্রু বলে ছিলেন, চেলসির মালিক রুশ ধনকুবের রোমান আব্রাহিমোভিচ। সেই বেনিতেজকেই অন্তবর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ করল চেলসি।

First Published: Thursday, November 22, 2012, 21:16


comments powered by Disqus