ধর্মীয় অনুষ্ঠানে মানিক সরকার, বিতর্ক ত্রিপুরায়

আগরতলায় অনুকূল ঠাকুরের ভক্তদের অনুষ্ঠানে ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকার হাজির হওয়ায় বিতর্ক। 

Updated By: Dec 28, 2017, 10:00 PM IST
ধর্মীয় অনুষ্ঠানে মানিক সরকার, বিতর্ক ত্রিপুরায়

নিজস্ব প্রতিবেদন: নতুন বছরের শুরুতেই ত্রিপুরায় বিধানসভার নির্বাচন। তার আগে অনুকূল ঠাকুরের ভক্তদের একটি অনুষ্ঠানে গিয়ে বিতর্কের মুখে পড়লেন রাজ্যের মুখ্যমন্ত্রী মানিক সরকার। রবিবার আগরতলায় ওই অনুষ্ঠানে গিয়েছিলেন তিনি। তবে মঞ্চে ওঠেননি তিনি। উদ্যোক্তাদের সঙ্গে কথা বলে চলে আসেন। 

টাইমস অব ইন্ডিয়াকে ত্রিপুরা সিপিএমের রাজ্য সম্পাদক বিজন ধর বলেন, ''বাম আদর্শচ্যুত হননি মুখ্যমন্ত্রী। তিনি কোনও ধর্মীয় অনুষ্ঠানে যাননি। সেখানে চিকিত্সা শিবিরে গিয়েছিলেন মানিকবাবু।'' তিনি আরও বলেন, ''আমাদের অবস্থান এব্যাপারে স্পষ্ট। ধর্মীয় অনুষ্ঠানে সামাজিক কাজে মন্ত্রীরা যাবেন।'' মুখ্যমন্ত্রীর এহেন পদক্ষেপের সঙ্গে ভোটের কোনও সম্পর্ক নেই বলেও দাবি বিজন ধরের। 

আরও পড়ুন- ত্রিপুরায় বিজেপিতে যোগ দিলেন কংগ্রেস বিধায়ক, অসম জয়ের কারিগর দায়িত্বে

ভোটের আগে এমন গরম ইস্যু পেয়ে সিপিএমকে বিঁধেছেন ত্রিপুরার দায়িত্বপ্রাপ্ত বিজেপি নেতা হিমন্তবিশ্ব শর্মা। তাঁর কথায়, ''এটা সিপিএমের দ্বিচারিতা। ভোটের আগে ওরা মসজিদ,মন্দিরেও যেতে পারে।'' বিজেপির অভিযোগ, রাজ্যের গেরুয়া শিবিরের উত্থান দেখে ভয় পেয়েছেন মুখ্যমন্ত্রী। সে জন্যই হিন্দুদের অনুষ্ঠানে যাচ্ছেন। 

গুজরাটে ভোটের আগে মন্দিরে মন্দিরে ঘুরে 'নরম হিন্দুত্বে'র কৌশল নিয়েছিলেন রাহুল গান্ধী। তার মোকাবিলায় রাহুলের ধর্মীয় পরিচয় উস্কে দিয়েছিল বিজেপি। বাম রাজ্য ত্রিপুরাতেও এবার সেই ধর্মীয় আবেগকেই হাতিয়ার করেছে বিজেপি, মত রাজনৈতিক মহলের একাংশের। 

.