গ্রেফতার ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং সহ সোনিয়া-রাহুল

তিন গ্রেফতারে সরগরম দেশের রাজনীতি। বিজেপি সরকারের বিরুদ্ধে 'গণতন্ত্র রক্ষা'র মিছিলের ডাক দিয়েছিল কংগ্রেস। যন্তর-মন্তর থেকে সংসদ ভবন পর্যন্ত মিছিলে নেতৃত্বে ছিলেন ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী ডঃ মনমোহন সিং, কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী ও কংগ্রেসের সহ-সভাপতি তথা সাংসদ রাহুল গান্ধী। যন্তর-মন্তর থেকে সংসদ ভবনের দিকে মিছিল এগোতে শুরু করলেই তাঁদের বাধা দেয় পার্লামেন্ট স্ট্রিটের পুলিস। বাধা ভেঙে সামনের দিকে এগিয়ে যেতেই তাঁদের গ্রেফতার করে পার্লামেন্ট স্ট্রিটের পুলিস। 

Updated By: May 6, 2016, 03:04 PM IST
গ্রেফতার ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং সহ সোনিয়া-রাহুল

ওয়েব ডেস্ক: তিন গ্রেফতারে সরগরম দেশের রাজনীতি। বিজেপি সরকারের বিরুদ্ধে 'গণতন্ত্র রক্ষা'র মিছিলের ডাক দিয়েছিল কংগ্রেস। যন্তর-মন্তর থেকে সংসদ ভবন পর্যন্ত মিছিলে নেতৃত্বে ছিলেন ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী ডঃ মনমোহন সিং, কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী ও কংগ্রেসের সহ-সভাপতি তথা সাংসদ রাহুল গান্ধী। যন্তর-মন্তর থেকে সংসদ ভবনের দিকে মিছিল এগোতে শুরু করলেই তাঁদের বাধা দেয় পার্লামেন্ট স্ট্রিটের পুলিস। বাধা ভেঙে সামনের দিকে এগিয়ে যেতেই তাঁদের গ্রেফতার করে পার্লামেন্ট স্ট্রিটের পুলিস। 

মিছিলে ছিলেন কংগ্রেস সাংসদ তথা বিরোধী দলনেতা মল্লিকার্জুন খার্গে। কংগ্রেস নেতা সন্দীপ দিক্ষিত এই ঘটনার তীব্র নিন্দা করেন। তিনি বলেন, "প্রশাসন কী করে শান্তিপূর্ণ মিছিলে আঘাত আনে? আমরা মিছিলের কথা প্রশাসনকে জানিয়েছিলাম। আমরা শান্তিপূর্ণ ভাবেই মিছিল করছিলাম। মিছিলে পুলিসের বাধা নিন্দাজনক"। 

.