প্রধান বিচারপতির অপসারণের দাবিসনদে সই নেই মনমোহনের

বিচারপতি লোয়ার মৃত্যু মামলায়  বৃহস্পতিবার তদন্তকারী দল গঠনের আর্জি খারিজ করে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন বেঞ্চ। শুক্রবার প্রধান বিচারপতির অপসারণ চেয়ে উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডুর কাছে দাবিসনদ জমা দিয়েছে বিরোধীরা।

Updated By: Apr 20, 2018, 06:47 PM IST
প্রধান বিচারপতির অপসারণের দাবিসনদে সই নেই মনমোহনের

নিজস্ব প্রতিবেদন: বিরোধীদের একজোট করে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির অপসারণের দাবিতে সরব হয়েছে কংগ্রেস। তবে কংগ্রেসের সেই 'অভিযান'-এ সামিল হলেন না খোদ প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। প্রধান বিচারপতির অপসারণের দাবিসনদে যে ৬৪ জন সাংসদের সই সংগ্রহ করতে পেরেছে কংগ্রেস-সহ বিরোধীরা, তাতে নাম নেই মনমোহন সিংয়ের। 

শুক্রবার প্রধান বিচারপতির অপসারণ চেয়ে উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডুর কাছে দাবিসনদ জমা দিয়েছে বিরোধীরা। কংগ্রেস, সিপিএম, এনসিপি, সিপিআই, এসপি, বসপা ও মুসলিম লিগের সাংসদদের স্বাক্ষর রয়েছে এই সনদে। তবে স্বাক্ষর নেই মনমোহন সিংয়ের। সাংবাদিক বৈঠকে কপিল সিব্বল স্পষ্ট করেছেন,''মনমোহন সিং দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী। তাঁকে সামিল করেনি দল।'' 

বিচারপতি লোয়ার মৃত্যু মামলায়  বৃহস্পতিবার তদন্তকারী দল গঠনের আর্জি খারিজ করে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন বেঞ্চ। রায়ের পর বিচার ব্যবস্থার নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলে সরব হয় বিরোধীরা। 

আরও পড়ুন- ঝাড়খণ্ডে পাঁচটি পুরসভাতেই জিতল বিজেপি

.