জমি অধিগ্রহণ বিল নিয়ে মিথ্যাচার করছেন বিরোধীরা, 'মন কি বাত'-এ দাবি মোদীর

জমি অধিগ্রহণ বিল নিয়ে মিথ্যাচার করছেন বিরোধীরা। শনিবার তাঁর 'মন কি বাত' অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দাবি এই প্রস্তাবিত আইন আসলে কৃষকদের স্বার্থ রক্ষাই করবে। শুধু তাই নয় তাঁর দাবি এই আইন গ্রামীণ অঞ্চলে বাড়াবে উপার্জন, কর্মসংস্থান। উন্নতি হবে সামগ্রিক পরিকাঠামোর।

Updated By: Mar 23, 2015, 09:20 AM IST
 জমি অধিগ্রহণ বিল নিয়ে মিথ্যাচার করছেন বিরোধীরা, 'মন কি বাত'-এ দাবি মোদীর

নয়া দিল্লি: জমি অধিগ্রহণ বিল নিয়ে মিথ্যাচার করছেন বিরোধীরা। শনিবার তাঁর 'মন কি বাত' অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দাবি এই প্রস্তাবিত আইন আসলে কৃষকদের স্বার্থ রক্ষাই করবে। শুধু তাই নয় তাঁর দাবি এই আইন গ্রামীণ অঞ্চলে বাড়াবে উপার্জন, কর্মসংস্থান। উন্নতি হবে সামগ্রিক পরিকাঠামোর।

নিজের রেডিও প্রোগ্রামে জমি বিল বিতর্ক নিয়ে 'অযথা' জলঘোলা করা নিয়ে কংগ্রেসসহ অনান্য বিরোধীদের একহাত নিলেন প্রধানমন্ত্রী। রাজ্যসভায় সংখ্যাগরিষ্ঠতা নেই সরকারের ফলে। ফলে সেখানেই বিরোধীদের আপত্তিতে আটকে আছে নয়া জমি অধিগ্রহণ বিল।

যদিও কংগ্রেস প্রধানমন্ত্রীর এই দাবিকে ইতিমধ্যেই 'মিথ্যাচার' আখ্যা দিয়েছে।

কোনও রাজনৈতিক দল বা সংগঠনের নাম না করে 'মন কি বাত'-এ মোদী দাবি করেছেন 'রাজনৈতিক উদ্দেশ্য' চরিতার্থ করার লক্ষ্যেই এই জমি বিল নিয়ে ভুল তথ্য প্রচার করা হচ্ছে। এই বিল কর্পোরেটসদের স্বার্থপন্থী বলে যে অভিযোগ বিরোধীরা এনে ছিলেন তাও অস্বীকার করেছেন প্রধানমন্ত্রী।

''এই বিল কৃষকবিরোধী বলে যে অপপ্রচার চালানো হচ্ছে তা আসলে ষড়যন্ত্র ছাড়া আর কিছুই না। কৃষকদের গরীব করে রাখার চক্রান্ত। এই ষড়যন্ত্র আসলে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে বাধা দেওয়ার একটা প্রক্রিয়া মাত্র।। দেশ,কৃষকদের বাঁচাতে আমাদের এই চক্রান্তের বিরোধীতা করতে হবে।'' বলেছেন মোদী।

তাঁর ৩৫ মিনিটের লম্বা ভাষণে তিনি বলেছেন কৃষকদের যন্ত্রণা তিনি বোঝেন, দাবি করেছেন তাঁদের স্বার্থরক্ষায় কেন্দ্র সরকার সদা প্রস্তুত।

 

.