ফের সমন ইতালিয় রাষ্ট্রদূতকে

Last Updated: Thursday, March 14, 2013 - 12:57

ফের সমন করা হল ভারতে ইতালির রাষ্ট্রদূত ড্যানিয়েল মানচিনিকে। আজ সন্ধে সাতটা নাগাদ টানা ৪০ মিনিট ধরে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়।
এর আগে আজ সুপ্রিম কোর্টের তরফ থেকে জানিয়ে দেওয়া হয় ভারত ছাড়তে পারবেন না ইতালিয় রাষ্ট্রদূত ড্যানিয়ল ম্যানচিনি। ভারতীয় মত্‍‍সজীবী খুনের ঘটনায় দু'দেশের কুটনৈতিক টানাপোড়েনের মধ্যে ইতালির রাষ্ট্রদূতকে এমনই নোটিস পাঠিয়েছে শীর্ষ আদালত। 
অভিযুক্ত দুই নাবিক মাসিমিলিয়ানো লাতরি ও সালভাতরে গিরোনিকে প্রত্যর্পণের বিষয়ে ইতালি সরকার কোনও স্পষ্ট বার্তা না দেওয়া পর্যন্ত ভারত ছাড়তে পারবেন না ইতালীয় রাষ্ট্রদূত ড্যানিয়েল ম্যানচিনি। নোটিসে আরও বলা হয়েছে সুপ্রিম কোর্টের দেওয়া সময়সীমা ২২ মার্চের মধ্যেই দুই নাবিককে ভারতে প্রত্যর্পণের বিষয়ে মুচলেকা দিতে হবে। আগামী ১৮ মার্চের মধ্যে এবিষয়ে ইতালীয় রাষ্ট্রদূতকে হলফনামা পেশের নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত।
জনতা পার্টির প্রধান সুব্রহ্মণ্যম স্বামীর একটি জনস্বার্থ মামলার ভিত্তিতে এই নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালতের এই নির্দেশের পর ড্যানিয়েল ম্যানচিনির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থাও নিতে পারে ভারত বলে মনে করছে সংশ্লিষ্ট মহল।



First Published: Thursday, March 14, 2013 - 21:39


comments powered by Disqus