শ্রীনগরে ভারত বিরোধী স্লোগান দিয়ে পাকিস্তানের পতাকা তুললেন বিচ্ছিন্নতাবাদী নেতা মাসারত আলম

শ্রীনগরে পাকিস্তানের পতাকা তুললেন বিচ্ছিন্নতাবাদী নেতা মাসারত আলম। মাত্র কয়েক সপ্তাহ আগেই বারামুল্লাহ জেল থেকে ছাড়া পেয়েছেন মাসারত। বুধবার হুরিয়ত নেতা সইদ আলি গিলানির আমন্ত্রণে ভারত বিরোধী স্লোগান দেন মাসারত। সেইসঙ্গে শ্রীনগরে লাল চকে উত্তোলন করেন পাকিস্তানের জাতীয় পতাকা। তার বিরুদ্ধে বেআইনি কর্যকলাপের মামলা রুজু করেছে পুলিস।

Updated By: Apr 15, 2015, 09:11 PM IST
শ্রীনগরে ভারত বিরোধী স্লোগান দিয়ে পাকিস্তানের পতাকা তুললেন বিচ্ছিন্নতাবাদী নেতা মাসারত আলম

ওয়েব ডেস্ক: শ্রীনগরে পাকিস্তানের পতাকা তুললেন বিচ্ছিন্নতাবাদী নেতা মাসারত আলম। মাত্র কয়েক সপ্তাহ আগেই বারামুল্লাহ জেল থেকে ছাড়া পেয়েছেন মাসারত। বুধবার হুরিয়ত নেতা সইদ আলি গিলানির আমন্ত্রণে ভারত বিরোধী স্লোগান দেন মাসারত। সেইসঙ্গে শ্রীনগরে লাল চকে উত্তোলন করেন পাকিস্তানের জাতীয় পতাকা। তার বিরুদ্ধে বেআইনি কর্যকলাপের মামলা রুজু করেছে পুলিস।

২০১০ সালে শ্রীনগরের রাস্তায় ১০০ জনের মৃত্যুর পর এই প্রথম জনসমক্ষে মিছিল করলেন গিলানি। অন্যদিকে মাসারত আলমের মতো একজন বিচ্ছিন্নতাবাদী নেতাকে জেল থেকে মুক্তি দেওয়ার প্রসঙ্গে পিডিপি-বিজেপি জোটের তীব্র সমালোচনা করেছে  কংগ্রেস।  কংগ্রেস নেতা আরপিএন সিং বলেন, ভারত বিরোধী স্লোগান দেন  এমন একজন বিচ্ছিন্নতাবাদীকে জেল থেকে মুক্তি দিয়েছে পিডিপি-বিজেপি জোট। এটা খুবই দুর্ভাগ্যজনক। এর জেরে সমস্যায় পড়তে  হচ্ছে জম্মু-কাশ্মীরকে।

ঘটনার নিন্দা করে বিজেপি নেতা জিভিএল নরসিংহ রাও জানান, শ্রীনগরে একটি প্রতিবাদ মিছিলে যেভাবে পাকিস্তানের পতাকা উত্তোলন করা হয়েছে তা কোনওভাবেই সমর্থন করা যায় না। সরকারের এই বিষয়ে যথাযথ ব্যবস্থা নেওয়া উচিত্‍।

 

.