উত্তরপ্রদেশে ভোটের আগে বড় ব্রেক পেল বিজেপি

উত্তরপ্রদেশ নির্বাচনের আগে দলভাঙনের খেলায় লাভ হল বিজেপি-র। মায়াবতীর অতি ঘনিষ্ঠ তথা বিএসপি-র প্রাক্তন সাংসদ ব্রজেশ পাঠক বিজেপি-তে যোগ দিলেন। মায়াবতীর বিরুদ্ধে তোপ দেগে দলে বিদ্রোহ ঘোষণা করেছিলেন বিএসপি-র সাধারণ সম্পাদক স্বামী প্রসাদ মৌর্যা। সেই বিদ্রোহের ফলেই দল থেকে বেরিয়ে বিজেপিতে যোগ দিলেন ব্রজেশ। এই ব্রজেশই ছিলেন ২০০৭ বিধানসভায় মায়াবতীর বড় জয়ের পিছনে একটা প্রধান কারণ।

Updated By: Aug 22, 2016, 06:39 PM IST
উত্তরপ্রদেশে ভোটের আগে বড় ব্রেক পেল বিজেপি

ওয়েব ডেস্ক: উত্তরপ্রদেশ নির্বাচনের আগে দলভাঙনের খেলায় লাভ হল বিজেপি-র। মায়াবতীর অতি ঘনিষ্ঠ তথা বিএসপি-র প্রাক্তন সাংসদ ব্রজেশ পাঠক বিজেপি-তে যোগ দিলেন। মায়াবতীর বিরুদ্ধে তোপ দেগে দলে বিদ্রোহ ঘোষণা করেছিলেন বিএসপি-র সাধারণ সম্পাদক স্বামী প্রসাদ মৌর্যা। সেই বিদ্রোহের ফলেই দল থেকে বেরিয়ে বিজেপিতে যোগ দিলেন ব্রজেশ। এই ব্রজেশই ছিলেন ২০০৭ বিধানসভায় মায়াবতীর বড় জয়ের পিছনে একটা প্রধান কারণ।

আরও পড়ুন- ভোটে লড়ার টাকা নেই, আক্ষেপ 'নিঃস্ব' কেজরির

দিল্লিতে পার্টির সদর দফতরে এসে বিজেপিতে যোগ প্রাক্তন এই বিএসপি সাংসদ। বিজেপি সভাপতি অমিত শাহ হাসিমুখে ব্রজেশকে বিজেপিতে স্বাগত জানান। ব্রজেশের অভিযোগ, বিএসপি সর্ব সমাজের স্বপ্ন থেকে সরে এসেছে। মায়াবতী দলে একনায়কতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। টাকার বিনিময়ে টিকিট দেওয়ার বিস্ফোরক অভিযোগও করলেন ব্রজেশ।

আরও পড়ুন- দিদিকে দেখে কী করলেন দীপা কর্মকার

আগামী বছর উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। বিশেষজ্ঞদের ধারনা বিজেপির প্রধান প্রতিপক্ষ হতে চলেছেন মায়াবতীই। কারণ শাসক দল সমাজবাদী পার্টি খুব একটা ভাল জায়গায় নেই। কংগ্রেসও বেশ দুর্বল।

তার আগে দলভাঙনের খেলা শুরু হয়েছে। সমাজবাদি পার্টি, বিএসপি ছাড়ছেন বেশ কয়েকজন নেতা। ইতিমধ্যেই বিজেপি ও কংগ্রেস রাজ্যে প্রচারের কাজ শুরু করেছে। কংগ্রেস শীলা দীক্ষিতকে মুখ্যমন্ত্রী প্রজেক্ট করে লড়ছে।

.