কংগ্রেস, বিজেপি দু`দলই সিবিআই `লেলিয়েছে` মায়াবতীর বিরুদ্ধে, সমাবেশে ঝাল তুললেন দলিত নেত্রী

Last Updated: Wednesday, January 15, 2014 - 20:16

লোকসভা নির্বাচনের আগে কংগ্রেস এবং বিজেপিকে চাপে রাখলেন মায়াবতী। বহুজন সমাজ পার্টির সুপ্রিমো দুই দলের বিরুদ্ধেই তোপ দেগেছেন। সরকারে থাকাকালীন কংগ্রেস এবং বিজেপি তাঁর বিরুদ্ধে সিবিআইকে ব্যবহার করেছে বলে মায়াবতীর অভিযোগ। ভোটের পর তাঁর দল কাকে সমর্থন করবে তা নিয়ে ধোঁয়াশা জিইয়ে রাখলেন দলিত নেত্রী।

কখনও টাকার মালা, আবার কখনও বিশাল পার্কের শিলান্যাস। নিজের জন্মদিনটা বরাবর সাড়ম্বরে পালন করেছেন বহুজন সমাজ পার্টি নেত্রী মায়াবতী। এবার ছবিটা উল্টো। শুধু একটি জনসভা। লোকসভা ভোটের আগে নতুন কোনও বিতর্কে জড়াতে নারাজ দলিত নেত্রী ।বুধবার রমাবাঈ আম্বেদকর স্টেডিয়ামের সভা থেকে লোকসভা ভোটের প্রচার শুরু করে দিলেন মায়াবতী। কংগ্রেস-বিজেপি কোনও দলই বাদ যায়নি তাঁর আক্রমণের নিশানা থেকে।

কংগ্রেসের বিরুদ্ধেও সিবিআই-কে ব্যবহার করে তাঁকে হেনস্থার অভিযোগ করেছেন মায়াবতী। উত্তরপ্রদেশ এখন দেশের মধ্যে অপরাধের রাজধানী। সমাজবাদী পার্টির বিরুদ্ধে এই ভাষাতেই অপশাসনের অভিযোগে সরব বিএসপি নেত্রী।

মায়াবতীর দাবি, বিএসপি-কে ছাড়া জাতীয় রাজনীতিতে কংগ্রেস-বিজেপির ভবিষ্যত অন্ধকার। কিন্তু জনসভায় যেভাবে দু-দলের বিরুদ্ধে তিনি এদিন সুর চড়িয়েছেন, তাতে ভবিষ্যতে বিএসপি কার পক্ষে যাবে, ভোটের বাজারে সেই প্রশ্ন আপাতত ঝুলিয়েই রাখলেন মায়াবতী।



First Published: Wednesday, January 15, 2014 - 20:16


comments powered by Disqus